Top

বগুড়ায় খোলাবাজারে ৩০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু

০১ সেপ্টেম্বর, ২০২২ ১১:২৫ পূর্বাহ্ণ
বগুড়ায় খোলাবাজারে ৩০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু
বগুড়া প্রতিনিধি :

বগুড়ায় খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় সদর উপজেলার সাবগ্রাম রেলগেইট এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক।

জেলা প্রশাসক জানান, সারাদেশের ন্যায় বগুড়াতেও খোলাবাজারে চাল বিক্রি শুরু হয়েছে। চালের মান ভাল। এর মাধ্যমে নিম্ন আয়ের মানুষেরা সুবিধা ভোগ করতে পারবেন।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশ্রাফুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মজিদ, সদর উপজেলা এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন।

সৈয়দ আহম্মেদ কলেজ এলাকা থেকে আসা চাল কিনতে আসা আনোয়ার হোসেন জানান, ওদিকে ৬০-৭০ টাকা কেজি দরে চাল কিনতে হয়। এখানে এসে সরকারি দর ৩০ টাকা কেজিতে চাল কিনতে পারলাম।

সবাগ্রাম এলাকার ফাতেমা বেওয়া জানান, ৩০ টাকা কেজিতে চাল কিনলাম। আগে এই টাকায় অর্ধেক চাল পেতাম। কম দাম চাল কিনতে পেরে অনেক খুশী।

এদিকে জেলা খাদ্য অধিদপ্তর সূত্র জানায়, বগুড়া জেলাজুড়ে ৫২টি কেন্দ্রে ডিলারের মাধ্যমে ওএমএস এর চাল বিক্রি করা হবে। এর মধ্যে বগুড়া শহরে ১৩টি কেন্দ্র, ক শ্রেণির পৌরসভা দুপচাঁচিয়া, সান্তাহার, শেরপুর ও নন্দীগ্রামে ৪টি করে ১৬টি কেন্দ্র এবং বাকি পৌরসভায় তিনটি করে কেন্দ্র এবং শাজাহানপুর উপজেলায় দুইটি কেন্দ্রে চাল বিক্রি করবেন ডিলাররা। প্রতিদিন ডিলাররা তাদের কেন্দ্র দুই টন করে চাল বিক্রি করবেন। এর মাধ্যমে ক্রেতারা সর্বোচ্চ পাঁচ করে চাল কিনতে পারবেন। প্রতি কেজি চালের দাম ঠিক করা হয়েছে ৩০ টাকা।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশ্রাফুজ্জামান জানান, শুক্র ও শনিবার বাদে সপ্তাহে পাঁচ দিন এ কর্মসূচি বিকাল ৫টা পর্যন্ত চলবে। তিন মাসব্যাপী এ কর্মসূচিতে সাধারণ ক্রেতার পাশাপাশি যারা টিসিবির কার্ডধারী তারাও এ চাল কিনতে পারবেন। এর মাধ্যমে প্রতিদিন ২০ হাজার ৮০০ ক্রেতা সুবিধা পাবেন বলে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

শেয়ার