Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সড়কে যানজট, ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে চিকিৎসক

১২ সেপ্টেম্বর, ২০২২ ৫:৫৬ অপরাহ্ণ
সড়কে যানজট, ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে চিকিৎসক
আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের বেঙ্গালুরুতে যানজট খুবই পরিচিত এক দৃশ্য। যানজটের তীব্রতা যেদিন বেশি হয়ে যায় দেখা যায় অ্যাম্বুলেন্সে থাকা গুরুতর অসুস্থ রোগীরাও হাসপাতালে পৌঁছাতে পারেন না ঠিক সময়ে।

গেল আগস্টের ৩০ তারিখে এমনই এক যানজটে আটকা পড়েছিলেন বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালের চিকিৎসক গোবিন্দ নন্দকুমার। তিনি যখন যানজটে আটকা পড়েছেন তখন তাঁর এক রোগী অপারেশন থিয়েটারে অপারেশনের জন্য অপেক্ষায় ছিলেন। শুধু এই একজন রোগীই নন, নন্দকুমারের তারপর আরও কয়েকজনের অপারেশন করার কথা। কিন্তু তিনি হাসপাতাল থেকে ৩ কিলোমিটার দূরে যানজটে আটকা।

শেষ পর্যন্ত নন্দকুমার যখন দেখলেন যে এই জট ছাড়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না, তিনি গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন। ৪৫ মিনিট দৌড়ে তিনি হাসপাতালে পৌঁছান।

নন্দকুমার টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘প্রবল বৃষ্টি এবং জলাবদ্ধতার কারণে হাসপাতালের আগে কয়েক কিলোমিটার যানজট ছিল। আমি যানজট ছাড়ার জন্য অপেক্ষা করে আর সময় নষ্ট করতে চাইনি। কারণ, রোগীদের অপারেশন শেষ না হওয়া পর্যন্ত তাদের খাবার খেতে দেওয়া হয় না। আমি তাদের আর অপেক্ষা করাতে চাইনি।’

গত ১৮ বছর ধরে একাধিক জটিল অস্ত্রোপচার করেছেন নন্দকুমার। চিকিৎসক হিসেবে তার সুখ্যাতিও রয়েছে। রোগীদের কথা ভেবে যেভাবে দৌড়ে হাসপাতালে গেলেন ওই চিকিৎসক, তাতে খুশি সবাই।

শেয়ার