Top

দরপত্র ছাড়া কাটা সেই গাছ ফেরত দিলেন চেয়ারম্যান

১৪ সেপ্টেম্বর, ২০২২ ৮:৫২ অপরাহ্ণ
দরপত্র ছাড়া কাটা সেই গাছ ফেরত দিলেন চেয়ারম্যান
কুড়িগ্রাম প্রতিনিধি :

বিক্রিত সেই গাছ ফেরত দিলেন চেয়ারম্যান । কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ চত্বরে অবস্থিত দুটি সরকারি গাছ রোববার দরপত্র ছাড়া বিক্রি করেন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তাজা লম্বু গাছ দুই বিক্রি করায় ব্যাপক সমালোচনার ঝড় উঠে ওই এলাকায় । এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। বিষয়টি প্রশাসনের নজরে আসলে মঙ্গলবার রাতে তড়িঘড়ি করে ‘ছ’ মিল চত্বরে রাখা ১২টি গুল (খন্ড)পরিষদের মাঠে আবার নিয়ে জড়ো করে তারা।

জানা গেছে ওই ইউনিয়ন পরিষদের অবস্থিত গোডাউনের পাশে দুটি লম্বু গাছ রোপন করা হয় কয়েক বছর আগে। গাছ দুটি লম্বা হয়েছে ২৫/৩০ফিট। নাওডাঙ্গা পরিষদ চত্বরে গাছ দুইটি মাঠের সৌন্দর্য ছিল । এর মধ্যে ওয়াস বøক নির্মাণের অজুহাতে স্থানীয় কাঠ ব্যবসায়ী ছায়েদ আলী কাছে ওই গাছ বিক্রি করেন তিনি। ছায়েদ আলী লোকজন গাছ কেটে বালারহাট বাজারের তোফাজ্জল আলীর ছ,মীলে ৫ফিট করে ১২ গুল (খন্ড) নিয়ে যান।

এ বিষয়ে কাঠ ব্যবসায়ী ছায়েদ আলী জানান, গাছ দুইটির ১২টি খন্ড চেয়ারম্যানের নিদের্শে চকিদারের মাধ্যমে ফেরত দেয়া হয়েছে।

নাওডাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. হাছেন আলী জানান, পরিষদ চত্বরে ওয়াস ব্লক নির্মাণে হবে,সেকারনে গাছ দুইটি কাটা হয়েছে। পরে প্রশাসনের নির্দেশে ফেরত নিয়ে আসা হয়েছে। কাগজপত্র ঠিক করে প্রকাশ্যে নিলাম দেয়া হবে। নিলামের বিষয়টি সাংবাদিককে অবগত করা হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস জানান গাছ কাটার বিষয়টি প্রসেস চলছে। পরবর্তীতে কি ব্যবস্থা নেয়া হবে ,তা জানতে পারবেন।

শেয়ার