Top

নওগাঁ জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হতে যাচ্ছেন একেএম ফজলে রাব্বী

১৫ সেপ্টেম্বর, ২০২২ ৮:৫৪ অপরাহ্ণ
নওগাঁ জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হতে যাচ্ছেন একেএম ফজলে রাব্বী
নওগাঁ প্রতিনিধি :

জাতীয়তাবাদী দল বিএনপি জেলা পরিষদের নির্বাচনে অংশগ্রহন না করায় এবং অন্যান্য দলের পক্ষ থেকেও কেউ প্রার্থী না হওয়ায় বিনা প্রতিদ্বন্দিতায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট একেএম ফজলে রাব্বী আবারো নওগাঁ জেলা পরিষদের চেয়ারমান নির্বাচিত হতে যাচ্ছেন। এ নিয়ে তিনি তিনবার এপদে দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

তফসিল অনুযায়ী জেলা পরিষদের নির্বাচনে আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে মাত্র একজন মনোনয়নপত্র দাখিল করেন। ওইদিন দুপুর ১২টার দিকে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী একেএম ফজলে রাব্বী সহকারী রিটার্নিং অফিসার মোঃ রুহুল আমিনের নিকট তার মনোনয়নপত্র দাখিল করেন। বিকেল ৩টা পর্যন্ত ওই পদে দ্বিতীয় আর কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন নাই বলে সহকারী রির্টানিং অফিসার জানান।

তবে ওই পদে মাত্র দুই জন মনোনয়নপত্র সংগ্রহ করলে দাখিল করেছেন মাত্র একজন। আর এর মধ্য দিয়ে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন বর্তমান প্রশাসক একেএম ফজলে রাব্বী। শুধু মনোনয়নপত্র বাছাই পর্যন্ত অপেক্ষা করতে হবে। আগামী
১৮ সেপ্টেম্বর দাখিলকৃত মনোনয়নপত্র বাছাইয়ের দিন ধার্য রয়েছে বলে নির্বাচন অফিস জানিয়েছেন।

জানা গেছে, ২০১১ সালের ডিসেম্বর মাসে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট একেএম ফজলে রাব্বী প্রথম জেলা পরিষদের প্রশাসক হিসাবে নিয়োগ পান। এর ৫ বছর পর ২০১৭ সালে তিনি চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন। ২০২২ সালের ফেব্রুয়ারীতে তাঁর মেয়াদ শেষ হলে তিনি আবারো জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পান। এই অবস্থায় ২০২২ সালের ১৭ অক্টোবরের নির্বাচনে তৃতীয় বারের মতচেয়ারম্যান হিসাবে নির্বাচিত হতে যাচ্ছেন।

বর্তমান জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট একেএম ফজলে রাব্বী এক প্রতিক্রিয়ায় প্রথমে তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞতা প্রতাশ করেন তাকে দলীয় মনোনয়ন দেওয়ার জন। তিনি বলেন আমার দায়িত্বকালীন সময়ে শতভাগ সততা ও নিষ্টার সাথে কাজ করেছি। এপর্যন্ত আমার দ্বারা কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের কোন ক্ষতি আমি করেনি। জেলার প্রতিটি এলাকায় উন্নয়ন মূলক কাজ করেছি। এরমধ্যে দৃষ্টি নন্দন কাজ গুলো সবচেয়ে বেশী করেছি। আগামীতে তৃর্ণমূল মানুষের উন্নয়ন ও কল্যানে কাজ করার পরিকল্পনা রয়েছে। এক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

জেলা পরিষদের নির্বাচন নিয়ে জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিকের সাথে কথা হলে তিনি বলেন, দলীয় সিদ্ধান্তের কারনে নওগাঁ জেলা পরিষদ নির্বাচনে আমাদের দলের কোন প্রার্থী দেওয়া হয় নাই। জেলা সহকারী রির্টানিং অফিসার মোঃ রুহুল আমিন বলেন, আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে মাত্র এক জন প্রার্থী মনোনযনপত্র
দাখিল করেছেন।

এছাড়া ১১টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৪৯ জন ও ৪টি সংরক্ষিত সাধারণ সদস্য পদের বিপরীতে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। জেলার ১ হাজার ৩৫৭ জন নির্বাচক ১৩টি ভোট কেন্দ্রের ২৬টি বুথে আগামী ১৭ অক্টোবর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

শেয়ার