Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

আজারবাইজানের সঙ্গে সংঘর্ষে আর্মেনিয়ার ১৩৫ সেনা নিহত

১৭ সেপ্টেম্বর, ২০২২ ১১:০০ পূর্বাহ্ণ
আজারবাইজানের সঙ্গে সংঘর্ষে আর্মেনিয়ার ১৩৫ সেনা নিহত
নিজস্ব প্রতিবেদক :

আজারবাইজানের সঙ্গে গত কয়েক দিনের সীমান্ত সংঘর্ষে আর্মেনিয়ার ১৩৫ সেনা নিহত হয়েছেন। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) মন্ত্রিসভার বৈঠকে আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত সোমবার সন্ধ্যা থেকে দুই দেশের সীমান্তে সামরিক সংঘর্ষ শুরু হয়।

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী বলেছেন, ১৩৫ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। তবে এটি চূড়ান্ত সংখ্যা নয়। এছাড়া বহু সেনা আহত হয়েছেন।

এদিকে, আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র আরাম তুরুসিয়ান বলেছেন, গতরাত ৮টার পর থেকে দুই দেশের মধ্যে সংঘর্ষ পুরোপুরি বন্ধ রয়েছে।

তবে সংঘর্ষ শুরুর জন্য দুই দেশ পরস্পরকে দায়ী করছে। আর্মেনিয়ার দাবি, আজারবাইজানের উসকানির কারণে এই সংঘর্ষ শুরু হয়েছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় গত মঙ্গলবার এক বিবৃতিতে দাবি করে- জেরমুক, গরিস, কাপানসহ আজারবাইজান সীমান্তবর্তী কয়েকটি শহরে শত্রুপক্ষ গোলাবর্ষণ করে। এরপরই জবাব দেওয়া হয়।

একই ভাবে আজারবাইজানও নতুনকরে সংঘর্ষ শুরুর জন্য আর্মেনিয়ার উসকানিকে দায়ী করেছে। সংঘর্ষে আজারবাইজানেরও বহু সেনা নিহত ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বিপি/এএস

শেয়ার