Top

চট্টগ্রাম নগরীতে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

১৯ সেপ্টেম্বর, ২০২২ ৩:২৮ অপরাহ্ণ
চট্টগ্রাম নগরীতে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীতে মেয়াদোত্তীর্ণ কসমেটিকস পণ্য দোকানে রাখাতে চট্টগ্রাম নগরীর সানমার ওসান সিটির তিনটি কসমেটিকসের দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় আরো দুটি ফার্মেসিকে জরিমানা করা হয়।

সোমবার (১৯ সেপ্টেম্বর) নগরের জিইসি এলাকায় অভিযানটি পরিচালনা করা হয়।

এসময় আমদানিকারকবিহীন ও মেয়াদোত্তীর্ণ কসমেটিকস পণ্য দোকানে রাখায় নগরীর জিইসি এলাকার অভিজাত শপিং মল সানমার ওসান সিটির আফ্রা কসমেটিকসকে ১৫ হাজার, গ্লেম সিটিকে ৩ হাজার ও রেড রুটকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় একই এলাকার হক ফার্মেসিকে ১০ হাজার ও নিজামপুর ড্রাগ হাউসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক নাসরিন বলেন, সানমারের বিভিন্ন দোকানে আজ আমরা অভিযান পরিচালনা করি। এসময় প্রথমে একটি দোকানে আমরা মেয়াদোর্ত্তীর্ণ কসমেটিকস পণ্য পাই। পাশাপাশি পণ্যগুলোর গায়ে আমদানিকারকের কোন স্টিকার পাওয়া যায়নি। পরে আমরা আরো দুটি দোকানেও একই অবস্থা দেখতে পাই। তাই ওই দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করি। পাশাপাশি মেয়াদোর্ত্তীর্ণ ওষুধ বিক্রি করায় আরো দুই ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছি।

শেয়ার