Top

হঠাৎ পরিদর্শনে ইউএনও, বিদ্যালয়ে দেখা মেলেনি শিক্ষক-শিক্ষার্থী কারোরই

২২ সেপ্টেম্বর, ২০২২ ৪:০৫ অপরাহ্ণ
হঠাৎ পরিদর্শনে ইউএনও, বিদ্যালয়ে দেখা মেলেনি শিক্ষক-শিক্ষার্থী কারোরই
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :

দিনাজপুরের খানসামা উপজেলায় হঠাৎ বিদ্যালয় পরিদর্শনে উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিদ্যালয়ে গিয়ে দেখা মেলেনি শিক্ষক-শিক্ষার্থী কারোরই।

বৃহস্পতিবার সকাল ১০টায় হঠাৎ করেই উপজেলার চকসাকোয়া উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান ইউএনও রাশিদা আক্তার। বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ইউএনও দেখেন, জাতীয় পতাকা উত্তোলন করা হলেও বিদ্যালয় কক্ষগুলোতে ঝুলছিলো তালা। পরে তার উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে চাবি নিয়ে এসে বিদ্যালয় ভবন খুলেন দপ্তরী। তখনও বিদ্যালয়ে উপস্থিত হয় নি কোনো শিক্ষক-শিক্ষার্থী।

জানা যায়, বিদ্যালয়টি ১৯৯৯ সালে মাধ্যমিক ও ২০২২ সালে উচ্চমাধ্যমিক হিসেবে এমপিওভুক্ত হয়। বিদ্যালয়টিতে শিক্ষক-কর্মচারী ১২জন ও শিক্ষার্থী ৫৭ জন। এর আগে গত ১৮ সেপ্টেম্বর উপজেলা মাধ্যমিক ও ১৯ সেপ্টেম্বর ইউএনও পরিদর্শন করলে শিক্ষকের দেখা মিললেও উপস্থিত ছিলো নাহ একজন শিক্ষার্থীও। এছাড়াও ১২ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত বিদ্যালয়ের হাজিরা খাতায় পাওয়া যায়নি কোনো শিক্ষার্থীর উপস্থিতি৷

এ বিষয়ে চকসাকোয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তহিদুল ইসলাম বুলেটের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, তদন্ত সাপেক্ষে বিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে একটি প্রতিবেদন তৈরী জেলা কার্যালায়ে পাঠানো হয়েছে।

বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের অনুপস্থিতি নিশ্চিত করে ইউএনও রাশিদা আক্তার বলেন, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে বিদ্যালয় পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছি৷ এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগ কে নির্দেশনা প্রদান করা হয়েছে।

শেয়ার