Top

পীরগঞ্জে অনুমোদনহীন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধের নির্দেশ

২৩ সেপ্টেম্বর, ২০২২ ১২:৪২ অপরাহ্ণ
পীরগঞ্জে অনুমোদনহীন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধের নির্দেশ
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সরকার অনুমোদন ছাড়াই গড়ে উঠা শিক্ষা প্রতিষ্ঠানে অভিযান পরিচলনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির।

২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার নর্থ পয়েন্ট স্কুল এন্ড কলেজ, সেন্ট্রাল স্কুল এন্ড কলেজ, আল হাসনাহ্, ল্যাবেটরি স্কুল এন্ড কলেজসহ কয়েকটি প্রতিষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আরিফুল্লাহ্ ও একাডোমিক সুপারভাইজার জহিরুল ইসলামকে সঙ্গে নিয়ে অবৈধভাবে গড়ে উঠা এসব প্রতিষ্ঠানে যান উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির।

মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মফিজুল হক জানান, পাঠদান অনুমোদবিহীন এসব অবৈধ শিক্ষা প্রতিষ্ঠানগুলো মুলত স্কুল এন্ড কলেজের নামে জমজমাট কোচিং ব্যবসা চালাচ্ছেন। ইতিপূর্বে এসব প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক শিক্ষক সমিতির পক্ষে থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে চিঠি দেয়া হয়েছিল।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আরিফুল্লাহ জানান, এসব প্রতিষ্ঠান পরিচালনা কমিটি তাদের শিক্ষা প্রতিষ্ঠান পরিচলনার পক্ষে প্রাথমিক পাঠদান অনুমোতিসহ পাঠদান সংক্রান্ত কোন কাগজ দেখাতে পারেনি।

উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির জানান, এসব প্রতিষ্ঠান প্রধানদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে এবং পাঠদানের অনুমোদন ব্যতিত পাঠদান কার্যক্রম বন্ধ করার জন্য বলা হয়েছে। এছাড়া সে সব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনুমোদবিহীন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস করছেন তাদেরকেও শোকজ করা হবে।

এর আগে স্কুল চলাকালীন প্রাইভেট পড়ানোর অপরাধে মডেল স্কুল সংলগ্ন একটি কোচিং সেন্টারে দুই শিক্ষককে দুই হাজার টাকা জরিমানার আদেশ দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির।

শেয়ার