Top

১০ অক্টোবর থেকে এশিয়াটিক ল্যাবরেটরিজের বিডিং শুরু

২৬ সেপ্টেম্বর, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ণ
১০ অক্টোবর থেকে এশিয়াটিক ল্যাবরেটরিজের বিডিং শুরু
পুঁজিবাজার ডেস্ক :

কাট-অফ প্রাইস নির্ধারণে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনে অনুমোদন পাওয়া এশিয়াটিক ল্যাবরেটরিজের বিডিং আগামী ১০ অক্টোবর শুরু হবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন বিকাল ৩টা থেকে ১৩ অক্টোবর বিকাল ৩টা পর্যন্ত কোম্পানিটির বিডিংয়ে অংশ নেয়া যাবে।

গত ৩১ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৩৭তম সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেয়া হয়।

এশিয়াটিক ল্যাবরেটরিজের বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৯৫ কোটি টাকা উত্তোলন করবে। যা ব্যবসায় সম্প্রসারণ, উৎপাদন ভবন নির্মাণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয়ে করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০২১ সময়কালের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়নসহ শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য দাঁড়ায় ৫৬.৬১ টাকা, পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য দাঁড়ায় ৩৫.৪৮ টাকায়। শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৩৯ টাকা এবং বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.২১ টাকা।

এশিয়াটিক ল্যাবরেটরিজের কাট-অফ প্রাইস থেকে ৩০% ডিসকাউন্টে অথবা ২০ টাকা, দুটির মধ্যে যেটি কম সে মূল্যে আইপিওতে সাধারন বিনিয়োগকারীদের কাছে শেয়ার ইস্যু করা হবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে নিয়োজিত রয়েছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটির কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

পুঁজিবাজারের সব নিউজ সবার আগে পেতে থাকুন আমাদের সাথে—–

BP ShareBazar NewsBP Stock NewsBP Capital ViewsBanijjo Protidin NewsBP Capital News

বাণিজ্য প্রতিদিন/ এসকেএস

শেয়ার