Top

চট্টগ্রামে বসছে তিন দিনব্যাপি ইয়ুথ ফেয়ার

২৭ সেপ্টেম্বর, ২০২২ ৪:১৫ অপরাহ্ণ
চট্টগ্রামে বসছে তিন দিনব্যাপি ইয়ুথ ফেয়ার
চট্টগ্রাম প্রতিনিধি :

তরুণদের সৃজনশীল চিন্তাভাবনা ও দক্ষতাকে বাস্তবে রূপ দিতে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে তিন দিনব্যাপি ইয়ুথ ফেয়ার ‘জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিট’ এর আয়োজন করছে জুনিয়র চেম্বার চট্টগ্রাম (জেসিআই)। ইয়াং এন্টারপ্রেনিউর ফেয়ার, জব ফেয়ার ফর ইয়ুথ, ট্রেনিং, সেমিনার, স্টার্টআপ আইডিয়া কনটেস্টসহ নানা আয়োজন থাকছে এ মেলায়। চলবে ১ অক্টোবর পর্যন্ত।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে সংবাদ সম্মেলন আয়োজন করে এমনটাই জানালেন আয়োজকরা।

সংবাদ সম্মেলনে জুনিয়র চেম্বার চট্টগ্রামের প্রেসিডেন্ট শান সাহেদ বলেন, ইয়াং এন্টারপ্রেনিউর ফেয়ার, সিবি রাইটিং, জব ফেয়ার ফর ইয়ুথ, ট্রেনিং, সেমিনার, স্টার্টআপ আইডিয়া কনটেস্ট-এই চারটি ভিন্ন আয়োজন থাকবে। ইভেন্টে যোগদানের মাধ্যমে তরুণ উদ্যোক্তারা কিভাবে তাদের নতুন ব্যবসা শুরু করবে এবং যেসব প্রতিবন্ধকতার সম্মুখীন হবে তা থেকে পরিত্রাণের উপায়গুলো অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে জানতে পারবে। এতে তারা ক্যারিয়ার গঠনে সহায়তা পাবে।

তিনি বলেন, আইডিয়া কনটেন্ট প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের ১০টি দল অংশ নেবে। এই ইভেন্টে ৫০টি স্টল থাকবে। প্রবেশ ফি ছাড়াই সবাই ইভেন্টটিতে অংশ নিতে পারবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ইয়ুথ সামিটের নানা আয়োজন থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, জেসিআই চট্টগ্রামের সেক্রেটারি জেনারেল মো. ইসমাইল মুন্না, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জালাল হোসেন, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আশরাফ বানটি, আয়াজ ইসলাম, ট্রেজারার জুনায়েদ আহমেদ রাহাত, ডিরেক্টর মঈনউদ্দিন নাহিদ, সৈয়দ আবুল হাসনাত সায়হান ও সদস্য ফারিয়া আকবর রিয়া প্রমুখ।

শেয়ার