Top

ধর্মীয় সম্প্রীতি অটুট রাখতে সকল অপশক্তিকে রুখে দিতে হবে : এ.এইচ.মাহমুদ আলী এমপি

২৯ সেপ্টেম্বর, ২০২২ ৬:১০ অপরাহ্ণ
ধর্মীয় সম্প্রীতি অটুট রাখতে সকল অপশক্তিকে রুখে দিতে হবে : এ.এইচ.মাহমুদ আলী এমপি
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :

সামাজিক সম্প্রীতি অটুট রাখতে সকল অপশক্তিকে রুখে দিতে হবে। শুভ শক্তির পক্ষে ঐক্যবদ্ধ থেকে সকল অশুভ শক্তিকে প্রতিহত করার আহ্বান জানিয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী অর্থ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে অসাম্প্রদায়িক বাংলাদেশে আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখতে ধর্মীয় সম্প্রীতি সমাবেশ ও উৎসব মুখর পরিবেশে দূর্গা পূজা উদযাপনের লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি৷

এসময় মাহমুদ আলী আরও বলেন, “সংঘাত নয় শান্তির বাংলাদেশ চাই,ধর্ম যার যার, রাষ্ট্র সবার”। হিন্দু সম্প্রদায়ের আসন্ন দুর্গা পূজাকে সামনে রেখে সকল ধর্মের মানুষকে নিয়ে দীর্ঘদিনের সামাজিক-সম্প্রীতি আমাদের রক্ষা করতে হবে। কিন্তু কিছু মানুষ আছে যারা এই সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের কোনো ছাড় নয়। যারা এই সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করবে তাদেরকে কোন প্রকার ছাড় নয়, আইনের আওতায় আনা হবে।

ইউএনও রাশিদা আক্তারের সভাপতিত্বে এই সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায়, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ, ইউপি চেয়ারম্যানগণ, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি জীতেন্দ্রনাথ রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, ধর্মীয় নেতৃবৃন্দ ও সুধীজন।

এদিন উপজেলার ১৪৭ টি দূর্গা পূজা মন্ডপ প্রতি ৫শ কেজি করে জিআর এর চাউলের ডিও হস্তান্তর করা হয়। এছাড়াও সম্প্রতি নৌকাডুবি ঘটনায় নিহতদের স্মরণে নিরবতা পালন করা হয়।

শেয়ার