Top

সুনামগঞ্জে আন্তর্জাতিক প্রবীন দিবস পালিত

০১ অক্টোবর, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
সুনামগঞ্জে আন্তর্জাতিক প্রবীন দিবস পালিত
সুনামগঞ্জ প্রতিনিধি :

“পরিবর্তিত বিশ্বে প্রবীন ব্যক্তির সহনশীলতা”এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জে আন্তর্জাতিক প্রবীন দিবস পালিত হয়েছে। সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবীন হিতৈষী সংঘ ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি সুনামগঞ্জের অংশগ্রহনে দিবসটি প্রানবন্ত হয়ে উঠে।

শনিবার সকালে দিবসটি পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে র‌্যালি পরবর্তী আলোচনা সভার আয়োজন করা হয়। সকালে সুনামগঞ্জ ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় শহীদ আবুল হোসেন মিলনায়তনে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে এসে শেষ হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রবীন হিতৈষী সংঘের সভাপতি আলহাজ্ব ডা. সৈয়দ মোনাওয়ার আলী। সংঘের সাবেক সাধারণ সম্পাদক খুরশীদ আহমদ ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান চৌধুরীর যৌথ পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপপরিচালক মো. জাকির হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন মিয়া, অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল এম আতাউর রহমান পীর, সাবেক অধ্যক্ষ মুহিবুল ইসলাম চৌধুরী, প্রফেসর পরিমল কান্তি দে ও কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সাধারণ সম্পাদক নুরুর রব চৌধুরী । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ ন্যাথানায়েল এডউইন ফেয়ারক্রস। শুরুত পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. হাবিবুর রহমান চৌধুরী, গীতা পাঠ করেন অনুকুল চন্দ্র মৈত্র এবং বাইবেল পাঠ করেন দীনেশ চক্রবর্তী। সবশেষে আশির্দ্ধো ১৪জন পুরুষ মহিলাদের মধ্যে সম্মাননা ক্রেষ্ট ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।

শেয়ার