Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ইসরায়েলি সেনার গুলিতে চিকিৎসকসহ ২ ফিলিস্তিনি নিহত

১৪ অক্টোবর, ২০২২ ৯:১৮ অপরাহ্ণ
ইসরায়েলি সেনার গুলিতে চিকিৎসকসহ ২ ফিলিস্তিনি নিহত
আন্তর্জাতিক ডেস্ক :

ফিলিস্তিনের পশ্চিমতীরের উত্তরাঞ্চলের শহর জেনিনে ইসরায়েলি সামরিক বাহিনীর গুলিতে চিকিৎসকসহ দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ বছরের শুরু থেকে এ পর্যন্ত পশ্চিমতীরে অন্তত ১৬০ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

জেনিনে সরকারি হাসপাতালের সামনে আজ শুক্রবার সকালে আব্দুল্লাহ আল-আহমাদকে গুলি করা হত্যা করা হয়। চল্লিশোর্ধ্ব আব্দুল্লাহ পেশায় একজন চিকিৎসক বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। তাঁর মাথায় গুলি করা হয়েছে বলেও জানায় ফিলিস্তিনি মন্ত্রণালয়।

অপর ঘটনায় শুক্রবার সকালে ফিলিস্তিনি যুবক মতিন দাবায়া (২০) গুলিবিদ্ধ হয়ে নিহত হন। দাবায়ারও মাথায় গুলি করে ইসরায়েলি সামরিক বাহিনী। এক বিবৃতিতে গত বছরে প্রতিষ্ঠিত স্থানীয় সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী ‘জেনিন ব্রিগেডস’ জানায়, নিহত দাবায়া তাদের সংগঠনের স্থানীয় কমান্ডার।

এদিনের অভিযানে আরও অন্তত পাঁচ ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন বলে জানায় সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়।

শুক্রবার সকাল ৮টায় হঠাৎ করে ইসরায়েলি সামরিক বাহিনীর কয়েক ডজন সাজোয়া যান জেনিন শহরে ঢুকে অভিযান শুরু করে। এর পরপরই দুজনকে গুলি করে হত্যার ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, অভিযানে ইসরায়েলি সেনারা অ্যাম্বুলেন্স লক্ষ্য করেও গুলি চালান।

সূত্র: আলজাজিরা

শেয়ার