Top

রাবিতে হলের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, হাসপাতালে ভাংচুর

২০ অক্টোবর, ২০২২ ১০:৪২ পূর্বাহ্ণ
রাবিতে হলের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, হাসপাতালে ভাংচুর
রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২২তম ব্যাচের ৪র্থ বর্ষের ছাত্র শাহরিয়ার হবিবুর রহমান হলের ৪ তলা ছাদ থেকে পড়ে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

বুধবার (১৯ অক্টোবর) রাত ৮ টার দিকে এ ঘটনাটি ঘটলে শাহরিয়ারের সহপাঠীরা চিকিৎসায় কালক্ষেপনের অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর করেন।

নিহত শাহরিয়ার বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী। তার বাড়ি দিনাজপুরের বিরলে। তিনি হবিবুর রহমান হলের ৩৫৪ নম্বর কক্ষে থাকতেন। হলের আবাসিক শিক্ষার্থী সূত্রে জানা গেছে, হলের তৃতীয় ব্লকের উপর থেকে কোনো কিছু পড়ে যাওয়ার শব্দে নিচে থাকা শিক্ষার্থীরা ছুটি যান। গিয়ে দেখতে পান রক্তাক্ত অবস্থায় এক শিক্ষার্থী পড়ে আছেন। পরে তাকে উদ্ধার করেন রাবির মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে অ্যাম্বুলেন্সে রাজশাহী মেডিকের কলেজ হাসপাতাল (রামেকে) নিয়ে যান। সেখানে দায়িত্ব থাকা চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে রামেকে সময় মতো ডাক্তার না আসায় সেখানে ভাঙচুর করেছেন রাবি শিক্ষার্থী শাহরিয়ারের সহপাঠীরা। তাদের অভিযোগ, শাহরিয়ারকে নিয়ে যাওয়ার পৌনে এ ঘন্টা হয়ে গেলেও ডাক্তার আসেননি। কাজ হচ্ছে হচ্ছে বলে কালক্ষেপন করেছেন তারা।

রামেকে থাকা জাহাঙ্গীর নামে এক শিক্ষার্থী বলেন, শাহরিয়ার ভাইকে সোয়া আটটার দিকে মেডিকেল নিয়ে যাওয়া হয়। কিন্তু রাত সোয়া নয়টায় পর্যন্ত তার কোনো চিকিৎসা শুরু হয়নি। কোনো ডাক্তার নাই। একজন ইন্টার্নি ডাক্তার আছেন।

শেয়ার