Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

চাদের প্রধানমন্ত্রীর কার্যালয় পুড়িয়ে দিল বিক্ষোভকারীরা

২০ অক্টোবর, ২০২২ ৫:৫৪ অপরাহ্ণ
চাদের প্রধানমন্ত্রীর কার্যালয় পুড়িয়ে দিল বিক্ষোভকারীরা
আন্তর্জাতিক ডেস্ক :

উত্তর-মধ্য আফ্রিকার দেশ চাদের নবনিযুক্ত প্রধানমন্ত্রী সালেহ কেবজাবোর দলীয় সদরদপ্তর পুড়িয়ে দিয়েছে সরকারবিরোধী বিক্ষোভকারীরা।গণতান্ত্রিক শাসনব্যবস্থায় দ্রুত উত্তরণের আহ্বান দাবি করে বিক্ষোভকারীরা এ কর্মকাণ্ড ঘটান। পরে চাদের নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) এ হামলা চালানো হয়। ন্যাশনাল ইউনিয়ন ফর ডেমোক্রেসি অ্যান্ড রিনিউয়ালের (ইউএনডিআর) ভাইস প্রেসিডেন্ট সেলেস্টিন টোপোনা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বিক্ষোভকারীরা সকালে তাদের সদরদপ্তরে ভাংচুর করে। পরে আগুন ধরিয়ে দেয়।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, চাদে বিক্ষোভের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। কিন্তু সেটি উপেক্ষা করে বৃহস্পতিবার ভোরে রাজধানী এনজামেনার রাস্তায় টায়ার জ্বালিয়ে দেন বিক্ষোভকারীরা।

কিছুক্ষণ পর নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল নিয়ন্ত্রণে নেয়। তারা ১০০ জন বিক্ষোভকারীর প্রতিবাদ সমাবেশ ছত্রভঙ্গ করেন। এ সময় পুলিশ বল প্রয়োগ ও কাঁদানে গ্যাস ছোড়ে। এতে কয়েকজন আহত হন।

বিক্ষোভকারীদের অভিযোগ, পুলিশ তাদের দিকে গুলি ছুঁড়েছে। এ ঘটনায় এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। কিন্তু এ দাবির সত্যতা পাওয়া যায়নি।

এসব ঘটনায় কোনো মন্তব্য জানায়নি চাদ সরকার। সূত্র: দ্য গার্ডিয়ান

শেয়ার