Top

ইসলাম গ্রহণ করে নিরাপত্তাহীনতায় ইবি ছাত্রী

২০ অক্টোবর, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ
ইসলাম গ্রহণ করে নিরাপত্তাহীনতায় ইবি ছাত্রী
ইবি প্রতিনিধি :

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সুপ্রিতী দত্ত তমা নামে এক হিন্দু ছাত্রী ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলামী বই পড়ে ও ইন্টারনেটে ওয়াজ শুনে ইসলামের প্রতি আকৃষ্ট হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে ওই শিক্ষার্থী তার ফেসবুকে আদালতে স্বাক্ষরকৃত হলফনামা পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ওই ছাত্রী চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার গোবিন্দপুরের শ্যামল দত্তের মেয়ে। ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট রোমানা আফরোজের আদালতে হলফনামায় স্বাক্ষর করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন ওই ছাত্রী। একইসঙ্গে তার পূর্বের নাম (সুপ্রিতী দত্ত তমা) পরিবর্তন করে ত্বহিরা তাসনীম আয়াত নাম গ্রহণ করেন।

হলফনামায় তিনি বলেন, ইন্টারনেটে ইসলামী ওয়াজ শুনে ও বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠীদের সঙ্গে মেশার পর তাদের মাধ্যমে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। এ ছাড়া বিভিন্ন ইসলামিক বই পড়ে তাওহিদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে জানার পর বিশ্বাস জন্মে যে, ইসলামই একমাত্র জীবনব্যবস্থা; যার মাধ্যমে দুনিয়া ও আখিরাতের মুক্তি সম্ভব। সে মোতাবেক আমি একজন আলেমের কাছে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

ফেসবুক পোস্টে সুপ্রিতী দত্ত তমা (বর্তমান নাম ত্বহিরা তাসনীম আয়াত) বলেন, আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। আট বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আমার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন।

ওই ছাত্রীর সহপাঠীরা জানান, দীর্ঘদিন একসঙ্গে পড়াশুনা করছি, কিন্তু এখন পর্যন্ত কারোর সঙ্গে অযথা আড্ডা দিতে দেখিনি তাকে। সে খুব ভালো ও শান্ত শিষ্ট একটা মেয়ে। ডিপার্টমেন্টে তার রেজাল্টও খুব ভালো।

এ বিষয়ে ত্বহিরা তাসনীম আয়াত বলেন, অনেক আগে থেকেই ইসলাম ধর্মের প্রতি আমার ভালোলাগা ছিলো। এজন্য বিভিন্ন ওয়াজ শুনি এমনকি অনলাইন ইসলামিক স্কুলেও ভর্তি হয়েছি। অবশেষে স্বেচ্ছায় এবং সজ্ঞানে আমি কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।
কিছুদিন আগে একজন ধার্মিক ছেলের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছি, আমরা এখন এক সঙ্গেই আছি। কিন্তু পরিবার থেকে আমাকে ও আমার হাজবেন্ড এবং তার পরিবারকে নানাভাবে হেনস্তা করা হচ্ছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় আছি।

 

শেয়ার