Top

প্রায় এক যুগ পর ভোলায় দুই ইউনিয়নে নির্বাচন

২১ অক্টোবর, ২০২২ ৩:৫২ অপরাহ্ণ
প্রায় এক যুগ পর ভোলায় দুই ইউনিয়নে নির্বাচন
ভোলা প্রতিনিধি :

প্রায় এক যুগ পর ভোলার চরফ্যাশন উপজেলার আছলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এতে স্থানীয়দের মধ্যে চলমান সব জল্পনা-কল্পনার অবসান ঘটেছে, উৎফুল­তা বিরাজ করছে দুই ইউনিয়নবাসীর মধ্যে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকালে নির্বাচন কমিশন এ তফসিল ঘোষণা করে।

চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, আগামী ৬ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। ৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ১২ নভেম্বর প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৮ নভেম্বর ভোট গ্রহণ। আছলামপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৯ শ ৩১ জন ও ওমরপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ১শ ৭৩ জন। দুই ইউনিয়নেই ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

এদিকে তফসিল ঘোষণা হওয়ার পর নির্বাচনে অংশগ্রহণ করতে ইচ্ছুক চেয়ারম্যান, মেম্বার, সংরক্ষিত সদস্য পদে (মহিলা মেম্বার) সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

আছলামপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মো. আবুল কাশেম মেলেটারী বলেন, দীর্ঘদিন পর নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় আমরা খুবই আনন্দিত। এর ফলে চরফ্যাশন উপজেলার দুটি ইউনিয়নের জনগণ দীর্ঘদিন পর ভোট প্রদানের মাধ্যমে তাদের সেবা করার জন্য জনপ্রতিনিধি মনোনীত করার সুযোগ পেল।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বিগত ২০১১ সালে আছলামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন হয়েছিল। এরপর ২০১৪ সালে আছলামপুর ইউনিয়ননের একটা অংশ নিয়ে ওমরপুর নামে আরেকটা ইউনিয়ন গঠন করা হয়।

শেয়ার