Top

বেচেঁ থাকার স্বপ্ন পুড়ে ছাই

২২ অক্টোবর, ২০২২ ৬:৪১ অপরাহ্ণ
বেচেঁ থাকার স্বপ্ন পুড়ে ছাই
চাঁদপুর প্রতিনিধি :

 

চাঁদপুরের ফরিদগঞ্জে বিদ্যুতের শটসার্কিটের আগুনে ৬ টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। সেই সাথে ছয়টি পরিবারের বেচেঁ থাকার স্বপ্ন কয়েক মিনিটে পুড়ে ছাই হয়ে যায়।

আজ শনিবার ( ২২ অক্টোবর ) ভোর রাতে উপজেলার সুবিদপুর পূর্ব ইউনিয়নের ২ নং ওয়ার্ড বাসারা আমজাদ মুন্সী বাড়ীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ৬ টি ঘরের পরিবারগুলো হচ্ছে মৃত মমতাজ মুন্সীর তিন ছেলে- দুলাল মুন্সী, ডালিম মুন্সী ও খোরশেদ মুন্সী এবং মৃত সামছুল হক মুন্সীর ছেলে আবু নেছার মুন্সী। এ সময় ডালিম মুন্সীর শরীর আগুনে পুড়ে গেলে তাকে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

জানা যায়  হাজীগঞ্জ ফায়ার সার্ভিস আগুন নিভানোর জন্য আসলে যাতায়াতের পথ না থাকায় দুর্ঘটনাস্থলে আসতে পারেনি ।

এদিকে এলাকা ও বাড়ীর লোকজন মিলে আগুন নিয়ন্ত্রনে কাজ করায় পুরো বাড়ীর প্রায় অর্ধশত বসতঘর দুর্ঘটনা থেকে রক্ষা পায়। পাশাপাশি ছোট বড় ৬ টি ঘর নিমেসেই আগুনে পুড়ে যায়। এতে ঘরে থাকা ধান, চাল, আসবাসপত্র, কাপড় ছোপড় ও ঘরে থাকা নগদ প্রায় আড়াই লক্ষ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারগুলোর দাবি।

হালিমের স্ত্রী তাছলিমা বলেন, গতকাল শুক্রবার ( ২১ অক্টোবর) রাত ৪টার দিকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লেগে যায়। আমরা ঘুম থেকে উঠে যে যারমত করে ঘর থেকে বের হয়ে যাই। গত রবিবার আশা এনজিও থেকে ৯৫ হাজার টাকা কিস্তি উঠিয়েছি।এক কাপড়ে বের হয়েছি।

এলাকার ইউপি সদস্য মো. সুমন মুন্সী ও সাবেক মেম্বার আ. মান্নান বলেন, তারা সবাই গরীব, অনেক কষ্ট করে ঘর তুলেছে। আমরা সবাই মিলে প্রশাসনের সহযোগিতা নিয়ে তাদের পাশে থাকার আহবান জানাই।

সুবিদপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন বলেন, খবর শুনে ঘটনাস্থল গিয়ে দেখি সত্যি কিছু নেই, সব আগুনে পুড়ে গেছে। আমারা পরিষদের বাহিরে বিভিন্ন ধনবান ও উপজেলা প্রশাসন থেকে সাহায্য সহযোগিতার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

 

শেয়ার