Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

প্রধানমন্ত্রী হতে পারা বিরাট সম্মানের: লিজ ট্রাস

২৬ অক্টোবর, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
প্রধানমন্ত্রী হতে পারা বিরাট সম্মানের: লিজ ট্রাস
আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাজ্যের বিদায়ী প্রধানমন্ত্রী লিজ ট্রাস গত মঙ্গলবার ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এ দিনই স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে লন্ডনে রাজপরিবারের প্রধান কার্যালয় বাকিংহাম প্যালেসে গিয়ে এই পদত্যাগপত্র জমা দেন। খবর বিবিসির।

দেশটির রাজনৈতিক প্রথা অনুযায়ী বাকিংহাম প্যালেসের সামনে দাঁড়িয়ে জাতির উদ্দেশে শেষ ভাষণ দেন তিনি। ভাষণে কনজারভেটিভ নেত্রী বলেন, এই মহান দেশের প্রধানমন্ত্রী হওয়া আমার জন্য খুবই সম্মানের একটি ব্যাপার ছিল। এমন এক ঐতিহাসিক সময়ে আমি এই দায়িত্বে এসেছিলাম, যখন নিজের ৭০ বছর শাসনের মেয়াদ শেষ করে মহামান্য রানী প্রয়াত হয়েছেন এবং রাজা তৃতীয় চার্লস দেশের সিংহাসনে আসীন হয়েছেন। তিনি সবচেয়ে কম সময় ব্রিটেনের প্রধানমন্ত্রী থাকলেও এটা তাঁর জন্য বড় অর্জন।

তিনি নতুন নেতা ও প্রধানমন্ত্রী নির্বাচিত ঋষি সুনাকের প্রতিটি ক্ষেত্রে সফলতা কামনা করেন। একই সঙ্গে দেশের উজ্বল ভবিষ্যৎ কামনা করেন তিনি।

শেয়ার