Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

দামেস্কের লক্ষ্যবস্তুতে ইসরায়েলি বিমান হামলা

২৭ অক্টোবর, ২০২২ ৩:০৭ অপরাহ্ণ
দামেস্কের লক্ষ্যবস্তুতে ইসরায়েলি বিমান হামলা
আন্তর্জাতিক ডেস্ক :

সিরিয়ার রাজধানী দামেস্কের আশপাশের এলাকায় বিভিন্ন লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এক সপ্তাহের মধ্যে তৃতীয়বার এ ধরনের হামলা চললো সিরিয়ায়। সিরিয়ার সামরিক বাহিনী বলেছে, বৃহস্পতিবার ভোরে দামেস্কের নিকটবর্তী স্থানে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। অবশ্য, এ হামলার মোকাবিলা করা হয়েছে। বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম এ খবর নিশ্চিত করেছে। হামলার এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলি শত্রুরা অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের দিক থেকে দামেস্কের আশপাশে বেশ কয়েকটি অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায়।

এর আগে গত শুক্রবার ও সোমবার একইভাবে বিমান হামলা চালিয়েছিল ইসরায়েল। সোমবারের হামলায় এক সেনা সদস্য নিহত হন। শুক্রবার দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর ও রাজধানীর দক্ষিণে নিকটবর্তী সামরিক স্থাপনায় হামলা করা হয়। এ সময় ৫ সেনার মৃত্যু হয়।

ইসরায়েল এখন পর্যন্ত এ হামলা সম্পর্কে কোনো মন্তব্য দেয়নি। তেল আবিবের দাবি, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বাহিনীকে সমর্থন করতে হাজার হাজার যোদ্ধা পাঠিয়েছে তেহরান। যে কারণে তারা সিরিয়ার ইরানি মিত্রদের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে।

সূত্র: আল জাজিরা

শেয়ার