Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

জাপোরিঝিয়ায় ফের হামলা চালিয়েছে রাশিয়া

২৭ অক্টোবর, ২০২২ ৩:৩৭ অপরাহ্ণ
জাপোরিঝিয়ায় ফের হামলা চালিয়েছে রাশিয়া
আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চল জাপোরিঝিয়া শহরের উপকণ্ঠে একটি অবকাঠামো লক্ষ্য করে আবারও হামলা চালিয়েছে রুশ বাহিনী। এ হামলায় ওই এলাকায় বেশ কয়েকটি স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে জাপোরিঝিয়ার সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সান্ডার স্টারুখ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রুশ হামলার ফলে সেখানে আগুন লেগে যায়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শত্রুপক্ষ রাতারাতি জাপোরিঝিয়া শহরের উপকণ্ঠে আক্রমণ করেছিল।

প্রাথমিক তথ্যে জানা গেছে, তিন ধাপে রকেট হামলা ছিল। এতে সেখানকার আবাসস্থলগুলো বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্টারুখ বলেন, একটি ভবনে আগুন লেগেছে, যা রাজ্য জরুরি পরিষেবা সংস্থা সময়মতো নিভিয়ে ফেলেছে। এ হামলায় ১০টি আবাসিক ভবন ও একটি শিক্ষাপ্রতিষ্ঠানের জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ১০টির বেশি বাড়ির ছাদ, দরজা ও জানালা ধ্বংস হয়ে গেছে। পুরো এলাকার সড়কে বিদ্যুৎ বন্ধ হয়ে গেছে।

রাশিয়ার ইউক্রেনব্যাপী ড্রোন ও ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করেছে। বিশেষ করে দেশটির বিদ্যুৎকেন্দ্র লক্ষ্য করে হামলা চালাচ্ছে রুশ বাহিনী। যাতে ইউক্রেন শীতকালে বিপদে পড়ে যায়। তাপবিদ্যুৎ কেন্দ্র, বিদ্যুতের সাবস্টেশন, ট্রান্সফরমার এবং পাইপলাইনগুলেকে আঘাত করার মাধ্যমে, রুশ বাহিনী সরাসরি ইউক্রেনীয়দের বিদ্যুৎ, জল ও ইন্টারনেট বন্ধ করার পাঁয়তারা চালাচ্ছে।

মঙ্গলবার ইইউ কমিশনের প্রেসিডেন্ট রাশিয়ার হামলাকে সরাসরি সন্ত্রাসী কর্মকাণ্ড বলে নিন্দা জানিয়েছেন।

শেয়ার