Top

ওয়াজ মাহফিলে বিএনপির সাবেক এমপি মেজর আক্তারকে জুতা নিক্ষেপ

৩০ অক্টোবর, ২০২২ ৩:২২ অপরাহ্ণ
ওয়াজ মাহফিলে বিএনপির সাবেক এমপি মেজর আক্তারকে জুতা নিক্ষেপ
কিশোরগঞ্জ প্রতিনিধি :

কিশোরগঞ্জের কটিয়াদীতে ওয়াজের মঞ্চে মাওলানার বক্তব্যের সমালোচনা করায় জেলার ২ আসনের (কটিয়াদী-পাকুন্দিয়া) বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছেন স্থানীয় জনতা।

শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের গচিহাটা কলেজ মাঠে এ ঘটনা ঘটে। ইতোমধ্যেই এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে,শনিবার গচিহাটা কলেজ মাঠে স্থানীয় ইমাম ও ওলামাদের আয়োজনে এক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন ঢাকা লালবাগ জামিয়া কুরআনিয়া লালবাগ মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা মুফতি আরিফ বিন হাবিব।

আরিফ বিন হাবিব তার ওয়াজে সমসাময়িক কিছু ইসলামিক ইবাদত নিয়ে আলোচনা করেন।তার বক্তব্যের পরই মঞ্চে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব:) আখতারুজ্জামান রঞ্জন। তিনি বলেন, ‘হুজুর যা বলছেন তা ভুল,মিথ্যা বলেছেন,মিথ্যা কথা শুনলাম আমরা’।

এ বক্তব্যের সাথে সাথেই প্রতিবাদ করে উপস্থিত শ্রোতারা।একপর্যায়ে উত্তেজিত জনতা আখতারুজ্জামানকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন। পরে আয়োজক কমিটি তাকে মঞ্চ থেকে নামিয়ে নেন।

এ বিষয়ে কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস. এম. শাহাদাত হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন না বলে জানান।

এদিকে জুতা নিক্ষেপের ঘটনা অস্বীকার করে সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান রঞ্জন বলেন, বিষয়টি এমন নয়।মাওলানার ওয়াজ নিয়ে ঝামেলার সৃষ্টি হয়। আমি মাইক নিয়ে মুসল্লিদের শান্ত করার চেষ্টা করি।কিন্তু তারা আরও উত্তেজিত হয়ে পড়েন।আমার বক্তব্য নিয়ে ভুলবোঝাবুঝি হয়েছে। ছোট বিষয়টি বড় করে দেখা হচ্ছে’।

শেয়ার