Top

যৌতুক না পেয়ে স্বামীর দ্বিতীয় বিয়ের প্রস্তুতি, প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন

০৬ নভেম্বর, ২০২২ ২:৫৪ অপরাহ্ণ
যৌতুক না পেয়ে স্বামীর দ্বিতীয় বিয়ের প্রস্তুতি, প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন
লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে যৌতুক না পেয়ে স্ত্রীকে শারিরিক ও মানসিক নির্যাতন করে দ্বিতীয় বিয়ে করার প্রস্তুতি নেওয়ার অভিযোগ উঠেছে স্বামী জয়নাল পাটওয়ারীর বিরুদ্ধে। এ ঘটনায় প্রতিকার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে মানবাধিকার ও সংবাদ কর্মী স্ত্রী রিনা সুলতানা ।

৬ নভেম্বর (রবিবার ) দুপুরে লক্ষ্মীপুর পৌর শহরের উত্তর তেমুহনী উপকূল প্রতিদিন পত্রিকার কায্যলয়ে ভুক্তভোগী পরিবারের ব্যানারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্ত্রী রিনা সুলতানা বলেন, গত ২০ (ফেব্রুয়ারী) ২০১৯ সালে লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা ইউনিয়ন ২ নং ওয়ার্ডের চরমণ্ডল গ্রামের মৃত মানিক পাটওয়ারী মিয়ার বড় ছেলে জয়নাল পাটওয়ারীর সাথে ইসলামি শরীয়াহ অনুযায়ী ১২ লক্ষ টাকা দেনমোহরে পারিবারিকভাবে বিয়ে হয়।

বিয়ের পর থেকে ২ লক্ষ টাকা যৌতুক দাবি করে স্বামী জয়নাল পাটওয়ারী । দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে আমাকে ডিভোর্স দিয়ে নতুন করে আরেটি বিয়ে করার হুমকি ধামকী দিয়ে জয়নাল নিজেই মারধরসহ শারিরিক-মানসিক নির্যাতন চালিয়ে পালিয়ে যায়।

অনেক খোঁজা – খোঁজির পর তার গ্রামের বাড়িতে গত ৩১ (অক্টোবর) সংসারের স্বার্থে তাকে ফিরিয়ে আনতে তার বাড়িতে গিলে আমাকে দেখে বেদম মারধর করে আটক রাখেন। নিরুপায় হয়ে ৯৯৯ তে কল দিল পুলিশ ঘটনার স্থানে আসলে জয়নাল পালিয়ে যায়। পরে আমার পরিবারের লোকজন আমাকে রক্তাক্ত আহত অবস্থায় স্থানীয়দের সহযোগিতায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

পুলিশ আসাতে তার অসম্মান হয়েছে এমন অভিযোগ এনে আমার স্বামী জয়নালের নেতৃত্বে বাবু হোসেন,আরজু, শাহীন,টিপুসহ অজ্ঞাত ১০-১২ জন ব্যক্তি আমার বাড়ি ঘরে অর্তকিতভাবে হামলা করে এবং আমার আগের সংসারের দুই ছেলে রিয়াজ হোসেন চৌধুরী, আরমান হোসেন চৌধুরী প্রিন্সকে পিটিয়ে অপহরণের চেষ্টা চালায় পরে মুক্তিপণ দাবি করেন অভিযুক্তরা।

রিনা সুলতানা সাংবাদিক সম্মেলনে আরো জানিয়েছেন, চরমন্ডল গ্রামের হামিদ উল্ল্যার পাটওয়ারী বাড়ির হামিদ উল্ল্যার ছেলে বাবু হোসেন, আইনজীবী রাসেলসহ এরা দুই জনে চররুহিতা, দালাল বাজার ইউনিয়নের গ্রাম-গঞ্জে হাটি হাটি স্বামী -স্ত্রী সংসার ভেঙে দেয়, এবং মিথ্যা মামলা দিয়ে জোর জবরদস্তি করে মামলার ভয়ভীতি দেখিয়ে স্বামী- স্ত্রী সংসার কন্ট্রাকে টাকার বিনিময়ে ভেঙে দেয় এবং নতুন করে আবার বিয়ে পড়ান এটায়ে তাদের ব্যবসা,ধান্দাবাজমূলক দালালি করে এদের জীবন চলে।

এরা সুখী পরিবারে সংসারে অশান্তি করে মারামারি লাগিয়ে দিয়ে কন্ট্রাকে সমস্যা সমাধান করে দেয়। আমার স্বামীকে আরেকটা বিয়ে করানোর প্রস্তুতি নিচ্ছেন অভিযুক্তরা। এ ঘটনায় প্রতিকার চেয়ে প্রশাসন ও প্রধানমন্ত্রীর সহযোগিতা এবং ন্যায় বিচারের দাবি করেছেন ভুক্তভোগী এই নারী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ভুক্তভোগীর দুই ছেলে রিয়াজ এবং আরমান।

বিপি/এমআই

শেয়ার