Top

ভোলার চরফ্যাশনে তিন ইউনিয়নের নির্বাচনি তফসিল ঘোষণা

০৮ নভেম্বর, ২০২২ ২:৫৬ অপরাহ্ণ
ভোলার চরফ্যাশনে তিন ইউনিয়নের নির্বাচনি তফসিল ঘোষণা
ভোলা প্রতিনিধি :

ভোলার চরফ্যাশন উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ইউনিয়ন তিনটি হলো জিন্নাগর, আমিনাবাদ ও নীলকমল ।

সোমবার (৭ নভেম্বর) বিকেলে বাংলাদেশ নির্বাচন কমিশন এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রাখা হয়েছে ১ লা ডিসেম্বর। আর বাছাই ৩ ডিসেম্বর , প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১১ ডিসেম্বর ।

চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘোষিত তাফসিল অনুযায়ী চেয়ারম্যান ও সদস্য প্রার্থীগণের মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কাছে জমা দানের শেষ সময় ১ লা ডিসেম্বর। ৩ ডিসেম্বর বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর মার্চ এবং প্রতীক বরাদ্দ ১১ ডিসেম্বর । ভোটগ্রহণ করা হবে আগামী ২৯ ডিসেম্বর। জিন্নাগর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭ শত ৭১ জন। পুরুষ ৫ হাজার ৩৯ জন ও মহিলা ৪ হাজার ৭শত ৩২ জন। আমিনাবাদ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৪শ ৮১ জন। পুরুষ ৫ হাজার ৪ শত ৩৩ জন ও মহিলা ৫ হাজার ৪৮ জন। নীলকমল ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ২ শত ৩৮ জন। পুরুষ ১০ হাজার ৪ শত ৮৮ জন ও মহিলা ৯ হাজার ৭ শত ৫০ জন। এই তিনটি ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

এদিকে তফসিল ঘোষণা হওয়ার পর নির্বাচনে অংশগ্রহণ করতে ইচ্ছুক চেয়ারম্যান, মেম্বার, সংরক্ষিত সদস্য পদে (মহিলা মেম্বার) সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। নীলকমল ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. ইকবাল হোসেন লিখন বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় নীলকমলের সাধারন জনগন খুবই আনন্দিত। যথা সময়ে এ তফসিল ঘোষণা করায় যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ¦ আবদুল্লাহ  আল ইসলাম জ্যাকব এমপিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। উপজেলা নির্বাচন অফিস স‚ত্রে জানা যায়, বিগত ২০১৭ সালের ডিসেম্বর মাসে এই তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

শেয়ার