Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ব্যবসার জন্য রাজদায়িত্ব ছাড়লেন রাজকুমারী মার্থা

১১ নভেম্বর, ২০২২ ৫:১৩ অপরাহ্ণ
ব্যবসার জন্য রাজদায়িত্ব ছাড়লেন রাজকুমারী মার্থা
আন্তর্জাতিক ডেস্ক :

ব্যবসার জন্য রাজদায়িত্ব ছাড়লেন নরওয়ের রাজকুমারী মার্থা লুইস। হবু স্বামী ডুরেক ভেরেটের সঙ্গে যৌথভাবে ওষুধ ব্যবসার কাজে মন দিতে চান তিনি। ডুরেক একজন স্বঘোষিত আধ্যাত্মিক গুরু।

রাজকুমারী মার্থা তার রাজ উপাধি রেখেছেন। শুধু ব্যক্তিগতভাবে ব্যবসা করবেন বলে রাজদায়িত্ব ছেড়েছেন। তার হবু স্বামী ডুরেক ক্যান্সারসহ চিকিৎসা ক্ষেত্রের নানা বিষয় নিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন। খবর এএফপির

নরওয়ের রয়্যাল হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, রাজকুমারী মার্থা লুইস বিকল্প ওষুধ ব্যবসায় মনোনিবেশ করবেন। এ কারণে রাজ পরিবারের সরকারি দায়িত্ব ও তার ব্যক্তিগত দায়িত্বের মধ্যে পার্থক্য স্পষ্ট করতে মার্থা রাজদায়িত্ব ত্যাগ করেছেন। তবে রাজা পঞ্চম হ্যারল্ডের সিদ্ধান্ত অনুযায়ী মার্থার রাজ উপাধি আগের মতোই থাকবে। ৫১ বছর বয়সী রাজকুমারী মার্থা এর আগে সঠিকভাবে তার রাজদায়িত্ব পালন করেছেন।

মার্থার হবু স্বামী ডুরেককে একজন দুর্দান্ত মানুষ হিসেবে বর্ণনা করে রাজা পঞ্চম হ্যারল্ড বলেছেন, তার সঙ্গে থাকা খুব আনন্দের। রাজা বলেন, তার ভেতরে হাস্যরস আছে। এই কঠিন সময়েও তার কারণে আমরা মন খুলে হাসতে পেরেছি। আমার ধারণা, তার সঙ্গে আমাদের বোঝাপড়াটা দারুণ হয়েছে। যে কোনো বিষয়ে আমরা তাঁর সঙ্গে সহজেই দ্বিমত বা সম্মতি পোষণ করতে পেরেছি।

শেয়ার