Top

ফরিদপুরে শহিদুল ইসলাম হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

১৪ নভেম্বর, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
ফরিদপুরে শহিদুল ইসলাম হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের আলফাডাঙ্গার চাঞ্চল্যকর শহিদুল ইসলাম হত্যা ও ডাকাতির মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।সোমবার দুপুরে আদালতের বিজ্ঞ বিচারক অশোক কুমার দত্ত এ রায় প্রদান করেন।

এসময় আদালতে ১ আসামী উপস্থিত থাকলেও বাকি চারজন অনুপস্থিত ছিলেন। এছাড়া আসামীদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৪ মাসের কারাদন্ডের আদেশ দেওয়া হয়। আদালত পলাতক ৪ আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে। আদালত সূত্রে জানা যায়, ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার ধুলজুড়ি গ্রামের শহিদুল ইসলাম মোটর সাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতো।

বিগত ২০১২ সালের ২৮ জুলাই একটি পাটখেত থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের চাচা বাদি হয়ে আলফাডাঙ্গা থানায় ডাকাতি ও হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ ঘটনাটি তদন্তে নেমে মোটর সাইকেল ছিনিয়ে নেবার পর শহিদুলকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে জানতে পারে। এ ঘটনার সাথে জড়িত ৫ জনকে আসামী করে চার্জসিট প্রদান করে। দীর্ঘ শুনানী শেষে আজ এ রায় প্রদান করা হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, মোঃ মনির সেক, ইকতার মোল্লা, এনায়েত আমিন, নুরুল ইসলাম ও মিরাজ হোসেন।

শেয়ার