Top
সর্বশেষ

মানিকগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

১৫ নভেম্বর, ২০২২ ৪:০৮ অপরাহ্ণ
মানিকগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ
মানিকগঞ্জ প্রতিনিধি :

২০২১-২০২২ অর্থ বছরে কৃষি প্রণোদনার আওতায় মানিকগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে গম, খেসারি, ভুট্টা ও তেলবীজ বিতরণ করেছে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

আজ দুপুরে সদর উপজেলার গড়পাড়া ইউনিয়ন স্থানীয় পরিষদ চত্বরে স্থানীয় চেয়ারম্যান আফছার উদ্দিন সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে নানান রকমের বীজ বিতরণ করেন।

সরকারের পক্ষ থেকে দেশে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের উৎসাহিত করার লক্ষ্যেই এই ধরনের প্রণোদনা গুলো দেয়া হচ্ছে। এছাড়াও ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ি ১ ইঞ্চি জমিও যেন পতিত না থাকে সে বিষয়ে কৃষকদের পরামর্শ প্রদান করা হয়েছে। প্রণোদনার আওতায় সদর উপজেলার দশ’টি ইউনিয়নের এক হাজার দু’শ জনকে সরিষা, একশো জনকে খেসারি, ৫০ জনকে গম, ২০ জনকে সূর্যমুখী এবং ২৫০ জনকে ভুট্টা বীজ দেয়া হবে। এক্ষেত্রে গড়পাড়া ইউনিয়ননে একশত ৪২ জনকে গম, খেসারি, ভুট্টা ও তেলবীজ বিতরণ করা হয়েছে।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গড়পাড়া ইউনিয়ন পরিষদের সচিব সায়েদুর রহমান, প্যানেল চেয়ারম্যান মোঃ তারিফ হোসেন, সদর উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ তাইফুর রহমান, মোঃ ফারুক হোসেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের মেম্বারসহ আরও অনেকেই।

শেয়ার