Top

রবি মৌসুমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বীজ ও সার সহায়তা প্রদান

১৭ নভেম্বর, ২০২২ ৩:২৫ অপরাহ্ণ
রবি মৌসুমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বীজ ও সার সহায়তা প্রদান
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :

২০২২-২০২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী,পেঁয়াজ ও মুগডাল আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য দিনাজপুরের খানসামা উপজেলায় কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সর্বমোট ৪৩৯০ জন কৃষকের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়।

কৃষি অফিস সুত্রে জানা যায়, উপকারভোগীএকজন গম চাষী পরিবারকে এক বিঘা জমিতে চাষের জন্য বীজ ২০ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি প্রদান করা হবে। ভূট্টা চাষী পরিবারকে এক বিঘা জমিতে চাষের জন্য বীজ ২ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি প্রদান করা হবে। একইভাবে সরিষা চাষী পরিবারকে এক বিঘা জমিতে চাষের জন্য বীজ ১ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি, সূর্যমুখী চাষী পরিবারকে এক বিঘা জমিতে চাষের জন্য বীজ ১ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি, পেঁয়াজ চাষী পরিবারকে এক বিঘা জমিতে চাষের জন্য বীজ ১ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি, মুগডাল চাষী পরিবারকে এক বিঘা জমিতে চাষের জন্য বীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ৫ কেজি প্রদান করা হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়ের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ইউএনও রাশিদা আক্তার, অতিরিক্ত কৃষি কর্মকর্তা ইয়াসমিন আক্তার ও কৃষি বিভাগের কর্মকর্তাগণ এবং কৃষকবৃন্দ।

শেয়ার