Top

নোয়াখালীর উড়িরচরে আইনশৃঙ্খলা উন্নতি বিষয়ক মতবিনিময়

১৭ নভেম্বর, ২০২২ ৭:২৬ অপরাহ্ণ
নোয়াখালীর উড়িরচরে আইনশৃঙ্খলা উন্নতি বিষয়ক মতবিনিময়
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের বিচ্ছিন্ন গ্রাম উড়িরচরে আইনশৃঙ্খলা  উন্নয়ন কিষয়ে স্থানীয় লোকজনের সাথে মতবিনিময় সভা করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম। এসময় স্থানীয় লোকজন চরের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে পুলিশ সুপারকে অবগত করেন।

বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সমিতির বাজারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এরআগে সকাল থেকে চরবালুয়া ও সন্দ্বীপ সীমান্ত সহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন পুলিশ সুপার।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

চরবালুয়া পুলিশ ক্যাম্পের এসআই রমজান আলীর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) দীপক জ্যোতি খিসা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) মোর্তাহীন বিল্লাহ, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান রাজিব, ৬নং ওয়ার্ড চরবালুয়ার ইউপি সদস্য আবুল কাশেম সহ অনেকে।

মতবিনিময় সভায় স্থানীয় লোকজন চরবালুয়া গ্রাম কোম্পানীগঞ্জের মূল ভূখ-থেকে বিচ্ছিন্ন হওয়ায় কিছু অনাকাক্ষিত ঘটনা ঘটে বলে বিবরণ দিয়ে এসব বিষয়ে আইনগত সমাধান চেয়ে পুলিশ সুপারকে অনুরোধ করেন। এছাড়াও চারবালুয়াতে একটি স্থায়ী পুলিশ তদন্ত কেন্দ্র নির্মাণের দাবি জানান।

পুলিশ সুপার বলেন, দুই জেলার সীমানা বিরোধের বিষয়টি নিয়ে স্থানীয়দের যে বিরোধ ও স্থানীয় লোকজন যে হয়রানির শিকার হচ্ছে এসব বিষয়ের প্রতিকারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে। জনগনের নিরাপত্তার জন্য চরবালুয়াতে স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্র বিষয়ে কর্তৃপক্ষ বরাবর লিখিত এবং একজন পুলিশ পরিদর্শক (তদন্ত) এ ক্যাম্পের দায়িত্ব দেওয়া হবে। সবশেষে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এখানে কর্তব্যরত পুলিশ সদস্যদের সহযোগিতা করার জন্য স্থানীয়দের আহবান জানান এসপি।

শেয়ার