Top

সিলেটের গণসমাবেশে যাচ্ছে সুনামগঞ্জের নেতাকর্মীরা

১৮ নভেম্বর, ২০২২ ৩:৫৫ অপরাহ্ণ
সিলেটের গণসমাবেশে যাচ্ছে সুনামগঞ্জের নেতাকর্মীরা
সুনামগঞ্জ প্রতিনিধি :

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহনের ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেমূল্যে বৃদ্ধির প্রতিবাদে এবং বিভিন্ন দাবিতে আজ শনিবার সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে যোগ দিতে সুনামগঞ্জের বিএনপি’র নেতাকর্মীরা নৌকা ও মোটর সাইকেল নিয়ে সিলেটের পথে রওয়ানা হয়েছেন

শুক্রবার সকাল ১১ টায় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে প্রায় ৫ হাজার মোটর সাইকেল নিয়ে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থান নিচ্ছেন। প্রতিটি মোটর সাইকেলের নেতাকর্মীদের হাতে বাঁশের লাঠিতে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উঁচিয়ে উচ্ছাস ছড়াতে দেখা যাচ্ছে। সমাবেশ সফল করতে পুলিশের সব বাঁধাই অতিক্রম করতে পারছেন বলে জানান অনেক নেতাকর্মীরা। গত বুধ ও বৃহস্পতিবার থেকে হাওরের উপজেলা ধর্মপাশা, তাহিরপুর ও শাল্লার নেতাকর্মীরা নৌকা যোগে কিংবা সড়ক পথে কৌশলে খাবার দাবার নিয়ে আলিয়া মাদ্রাসা মাঠে পৌঁছে গেছেন। মাঠেই তারা ফেইসবুক লাইভ করে আগত নেতাকর্মীদের উজ্জীবিত করে তুলছেন।

এদিকে বৃহস্পতিবার হঠাৎ করে ৩৬ ঘন্টার ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক ও শ্রমিক সমিতি। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ধর্মঘট চলবে। ধর্মঘটের প্রেক্ষিতে সড়কপথ ছাড়াও নৌপথেও সিলেটে যাচ্ছেন নেতাকর্মীরা।

সুনামগঞ্জ বিএনপি সূত্র জানায়, সুনামগঞ্জ থেকে ৫০ হাজার নেতাকর্মী সমাবেশে যোগদান করবেন। সুনামগঞ্জ জেলার বিএনপির সূত্র জানায়, সমাবেশে বাধা দিতে বাস ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। ধর্মঘট দিয়ে আমাদের সমাবেশে যাওয়া বন্ধ করতে পারবে না সরকার। সমাবেশ সফল করার লক্ষে সুনামগঞ্জ থেকে ৫০ হাজার নেতাকর্মীরা সিলেটে যাবেন। ইতোমধ্যে জেলার বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা ট্রলার, স্টিল বডি নৌকা দিয়ে সিলেটের পথে রওনা হয়েছে। অনেকে পৌঁছে গেছেন।

শহরের আব্দুজ জহুর সেতুতে গিয়ে দেখা যায়, নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে সদর ও বিশ্বম্ভরপুরের নেতাকর্মীরা শত শত মোটর সাইকেল নিয়ে সিলেটে যাচ্ছেন। এ সময় তাদের হাতে ধানের শীষের প্রতিক ও পতাকা উড্ডয়ন করে বীর দর্পে সিলেটে যাচ্ছেন। সবার মুখে যেন ঈদের খুশী। শান্তিগঞ্জ উপজেলার অসংখ্য নেতাকর্মীদের পথে পথে গাড়ীর কাগজ চেক করতে দেখা গেছে। যাদের কাগজ নেই তাদের গাড়ী আটকে দেয়া হচ্ছে। অন্যদিকে একযোগে শত শত মোটর সাইকেল রওয়ানা দেওয়ায় পুলিশ কাগজ চেক করতে হিমশিম খাচ্ছেন। ফলে সহজেই পুলিশের বাঁধা অতিক্রম করে সমাবেশ স্থলে তারা পৌঁছতে শুরু করেছেন। বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ বলেন, দেশে ভোটের অধিকার নেই। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের আকাশ ছোঁয়া। মানুষের সাংবিধানিক অধিকার ফিরিয়ে আনার জন্য বিএনপি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। দেশের মানুষকে নিয়ে আমরা অবশ্যই এ সংগ্রামে বিজয়ী হবো।

সুনামগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি দেওয়ান জয়নুল জাকেরীন বলেন, সিলেটের সমাবেশকে সফল করতে আমরা বিভিন্ন কৌশল অবলম্বন করছি। ধর্মঘট আর পুলিশের ভয় দেখিয়ে আমাদের সমাবেশে যাওয়া বন্ধ করতে পারবে না সরকার। যে কোন ভাবেই আমরা সিলেটে গিয়ে পৌঁছব। সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম নুরুল বলেন, আমরা আশা করেছিলাম সুনামগঞ্জ জেলা থেকে ১০ হাজার লোক গণসমাবেশে যোগ দেবেন। কিন্তু মানুষের মধ্যে এত আগ্রহ যে প্রায় ৫০ হাজার ছাড়িয়ে গেছে। অনেক নেতাকর্মীদের গাড়ী আটকানো হচ্ছে। তবে যেভাবেই হোক বিএনপি’র কর্মীরা সমাবেশে পৌঁছবেই। এছাড়া অসংখ্য লোক দুই দিন আগেই সিলেটে পৌঁছে গেছেন। তিনি বলেন, শুক্রবার বেলা ১১টায় সাত থেকে ৫ হাজার মোটরসাইকেল নিয়ে সিলেটের উদ্দেশ্যে শান্তির্প‚ণ ভাবে যাত্রা শুরু করেছি।

শেয়ার