Top

ফরিদগঞ্জে রাস্তা খনন করে চলাচলের বিঘ্নতা সৃষ্টি

২১ নভেম্বর, ২০২২ ৯:২৬ অপরাহ্ণ
ফরিদগঞ্জে রাস্তা খনন করে চলাচলের বিঘ্নতা সৃষ্টি
ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার শোশাইরচর এলাকায় চলাচলের রাস্তা কেটে যাতায়াতে প্রতিবন্ধকতার অভিযোগ উঠেছে। এলাকাবাসীর এই পথে যাতায়াতে বেড়েছে দুর্ভোগ। এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ করেছে স্থানীয় ভূক্তভোগীরা।পরে উপজেলা নির্বাহী অফিসার সমস্যা সমাধানের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হারুনুর রশিদকে দায়িত্ব প্রদান করেন।

সূত্র মতে, শোশাইরচর সাদেক মেম্বারের বাড়ির সামনে হতে বালিথুবা অভিমুখে সরকারি খালের ব্রীজ সংলগ্ন জনগুরুত্বপূর্ণ রাস্তা মাস খানেক পূর্বে কেটে পেলে ওই এলাকার মল্লিকের বাড়ির নজরুল ইসলাম, ফিরোজ আহমেদ, রিপন কামাল হোসেন ও তাহের। এতে করে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। এ দিকে গত ৯ নভেম্বর নজরুল গংরা পূনরায় লোকবল নিয়ে রাস্তার বাকি অংশ কাটতে গেলে এলাকাবাসী বাঁধা দেয় এবং তারা প্রতিনিয়ত
রাস্তা কেটে পেলার হুমকি দিয়ে আসছে। স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ রাস্তার সমস্যা নিরসনের চেষ্টা করলেও তা মানছেনা অভিযুক্তরা।

সরেজমিনে দেখা যায়, উক্ত রাস্তা দিয়ে প্রতিদিন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী,রাস্তার সন্নিকটে মসজিদের মুসল্লী ও মসজিদে আরবি পড়তে আসা শিশুরা সহ এলাকার শত শত মানুষ এই রাস্তা দিয়ে প্রতিদিন চলাচল করছে।রাস্তা কাটার কারনে স্কুল পড়ুয়া শিক্ষার্থী ও এলাকাবাসী দূর্ভোগে পড়েছেন। স্থানীয় ইউপি সদস্য আবু সাদেক বলেন, এই রাস্তায় বার বার সরকারি বরাদ্ধে মাটি ভরাটের কাজ হয়েছে। যারা রাস্তার মাটি কেটে জনসাধারণের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন এটা খুবই অন্যায়। রাস্তাটি এলাকার একমাত্র চলাচলের মাধ্যম এটা সত্য।

এ বিষয়ে বক্তব্য নিতে বালিথুবা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ হারুনুর রশিদের মুঠো ফোনে একাধিকবার ফোন দিলেও
তিনি রিচিব করেননি। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছার বক্তব্য নেওয়ার জন্য তার ব্যবহৃত হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগের
চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

শেয়ার