Top

রাণীনগরে শিক্ষার্থীকে যৌন হয়রানির মামলায় শিক্ষক কারাগারে

২৮ নভেম্বর, ২০২২ ৮:০১ অপরাহ্ণ
রাণীনগরে শিক্ষার্থীকে যৌন হয়রানির মামলায় শিক্ষক কারাগারে
নওগাঁ প্রতিনিধি :

নওগাঁর রাণীনগর উপজেলার মেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে (ছাত্রী) যৌন হয়রানির অভিযোগে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজুর রহমান (৫২) এর নামে থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল রোববার রাতে ভুক্তভোগী ওই শিক্ষার্থীর বাবা বাদি হয়ে শিক্ষক হাফিজুর রহমানকে আসামি করে রাণীনগর থানায় মামলা দায়ের করেন।

মামলার আসামি মেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজুর রহমানকে গ্রেফতার দেখিয়ে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতারকৃত শিক্ষক হাফিজুর রহমান রাণীনগর উপজেলার মিরাট ইউপির মেরিয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত আশেক আলীর ছেলে।

স্থানীয়রা জানান, শিক্ষক হাফিজুর রহমান দঢর্হ দিন ধরে বিদ্যালয়ে শিক্ষার্থীদের নানাভাবে যৌন হয়রানি করে আসছিল। এ ঘটনায় ওই শিক্ষকের যৌন হয়রানির অভিযোগে কয়েকবার মিটিং করে তাকে সর্তকও করা হয়। এরপরেও ওই শিক্ষকের এমন আচরণের পরিবর্তন না হওয়ায় তার বিচারের দাবিতে গতকাল রোববার সকাল সাড়ে ১০ টার দিকে স্থানীয় লোকজন বিদ্যালয় ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ঘটনাস্থলে গিয়ে প্রায় ৫ ঘন্টা পর বিকেল তিনটার দিকে শিক্ষককে শাস্তির আশ্বাস দিয়ে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই স্কুলে পঞ্চম শ্রেণীতে পড়–য়া এক ছাত্রী প্রতিদিনের ন্যায় ২০ নভেম্বর সকাল ১০ টার দিকে স্কুলে যায়। এদিন দুপুর ১২টায় ক্লাস চলাকালিন সময় ওই শিক্ষার্থীকে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজুর রহমান অফিস রুমে ডেকে নিয়ে প্রথমে শিক্ষার্থীকে দিয়ে মাথা টিপে নেয়। এ সময় শিক্ষক হাফিজুর রহমান ওই শিক্ষার্থীর শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌনপীড়ন করে। এরপর ওই শিক্ষার্থী বাড়িতে গিয়ে বিষয়টি পরিবারকে জানায়।

তারপর ভূক্তভোগীর পরিবারের লোকজন বিদ্যালয়ের সভাপতি, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতিসহ বিভিন্ন জায়গায় জানিয়েও কোন সুরহা না পেয়ে ঘটনাটি গ্রামের লোকজনদের জানালে ওই শিক্ষকের আরও কয়েকজন শিক্ষার্থীকে যৌন হয়রানি করার বিষয় উঠে আসে। এরপর স্থানীয়া গ্রামের লোকজন নিয়ে রোববার সকালে বিদ্যালয়ে গিয়ে ওই শিক্ষকের বিচারের দাবিতে বিদ্যালয় ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন,ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা বাদি হয়ে রবিবার রাতে শিক্ষক হাফিজুরকে আসামি করে যৌনপীড়নের মামলা দায়ের করেন। মামলায় ওই শিক্ষককে গ্রেফতার করে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার