Top

ফুটবল টুর্নামেন্টের নামে চলছে অনুমোদনহীন লটারি বাণিজ্য

৩০ নভেম্বর, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ
ফুটবল টুর্নামেন্টের নামে চলছে অনুমোদনহীন লটারি বাণিজ্য
দিনাজপুর প্রতিনিধি :

ফুটবল টুর্নমেন্টের ফাইনাল ম্যাচ উপলক্ষে দিনাজপুরের খানসামায় ভাবকী আগ্রা আত্রাই মানব উন্নয়ন যুব সংঘের আয়োজনে র‌্যাফেল ড্র’র নামে চলছে অনুমোদনহীন লটারি বাণিজ্য। পিকআপে ও চার্জার ভ্যানে মাইক ব্যবহার করে লটারি বিক্রি চললেও জানে না উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও উপজেলা ক্রীড়া সংস্থা। এনিয়ে সবার মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

জানা যায়, আগামী ৩ ডিসেম্বর শনিবার উপজেলার ৫নং ভাবকী ইউনিয়নের আগ্রা আশার ডাঙ্গা মাধবের ঘাট মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ উপলক্ষে ঐ ক্লাবের দায়িত্বে থাকা ভাবকী ইউপি চেয়ারম্যানের কাছের লোকজনের আয়োজনে অনুমোদনহীন এই লটারির আয়োজন করা হয়। এতে প্রায় ৪৫-৫০ হাজার টিকেট ছাপানো হয়েছে।

দেখা যায়, পিকআপে টিভিএস ও ডায়াং রানার গাড়ি প্রদর্শন করে লোভনীয় বিভিন্ন পুরস্কারের মাইকিং করে খানসামা উপজেলার হাট-বাজারসহ পার্শ্ববর্তী উপজেলা গুলোতে বিক্রি করা হচ্ছে ২০ টাকা মূল্যের প্রতি টিকেট। অটোভ্যানেও করে বিক্রি হচ্ছে লটারির টিকিট।

আগ্রা আত্রাই মানব উন্নয়ন যুব সংঘের সাধারণ সম্পাদক রবিউল বলেন, খেলা উপলক্ষে লটারি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। লটারির বিষয়ে লিখিত অনুমতি না থাকলেও মৌখিক ভাবে সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে।

এই ধরনের লটারি আয়োজনে কোনো অনুমোদন না থাকার বিষয়টি নিশ্চিত করে উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ইউএনও রাশিদা আক্তার ও অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায় বলেন, লটারি এক প্রকার জুয়া। খেলার আড়ালে লটারির মতো অন্য কোনো কাজের অনুমতি কোনোভাবেই দেয়া হয়নি। অনুমোদনহীন এ আয়োজন বন্ধ করতে আয়োজকদের বলা হয়েছে।

বিপি/এএস

শেয়ার