Top

ভোলায় চোরাই অটোরিক্সা, ব্যাটারীসহ তিন চোর চক্রের সদস্য আটক

০২ ডিসেম্বর, ২০২২ ৩:০৭ অপরাহ্ণ
ভোলায় চোরাই অটোরিক্সা, ব্যাটারীসহ তিন চোর চক্রের সদস্য আটক
ভোলা প্রতিনিধি :

ভোলার চরফ্যাশনে ৬ টি অটোরিক্সা ১৮ টি ব্যাটারীসহ হযরত আলী মিজান (৪৯), হাবিব (২৪) ও ইউসুফ (৫৫) নামের চোর চক্রের তিন সদস্যকে আটক করেছে চরফ্যাশন থানা পুলিশ।

চরফ্যাশন থানার উপ-পরিদর্শক (এসআই) প্রবোধ দাশের নেতৃত্বে ভোলার বাংলাবাজার ও কালীবাড়ি রোড এলাকায় থেকে তাদের আটক করা হয়। চরফ্যাশন থানা সূত্রে জানাযায়, প্রায় দুই সপ্তাহ পূর্বে জাহিদুল ইসলাম নোমান নামের এক ব্যক্তির একটি অটোরিক্সা চুরি হওয়ার অভিযোগের প্রেক্ষিতে চরফ্যাশন থানায় দায়ের করা একটি মামলার তদন্ত করতে গিয়ে চরফ্যাশন থানার উপ-পরিদর্শক (এসআই) প্রবোধ দাশের নেতৃত্বে পুলিশের একটি টিম তথ্য প্রযুক্তি মাধ্যমে গত ৩০ নভেম্বর বাংলাবাজার পুলিশ তদন্তকেন্দ্রের সহায়তায় অটোরিক্সা চোর চক্রের প্রধান আসামি হযরত আলী মিজানকে বাংলাবাজার এলাকা থেকে আটক করা হয়।

তার দেয়া তথ্য মতে ভোলার বাংলাবাজার ও কালীবাড়ি রোড এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের আরো দুই সদস্য হাবিব ও ইউসুফকে চোরাইকৃত ৬ টি অটোরিক্সা ও ১৮ টি ব্যাটারি সহ আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা জানায়, তারা বিগত কয়েক মাস যাবৎ ড্রাইভারদের সঙ্গে বন্ধুত্বসূলভ আচরণ করে কোল্ডড্রিংসের মধ্যে চেতনানাশক ঔষধ মিশিয়ে কৌশলে পানকরিয়ে ব্যাটারি চালিত অটোরিক্সা চুরি করে আসছে। তারা চোরাই অটোরিক্সার বিভিন্ন যন্ত্রাংশ খুলে আলাদা আলাদা ভাবে বিক্রয় করত এবং অটোরিক্সার ব্যাটারি আসামি ইউসুফের ব্যাটারির দোকানে বিক্রয় করত।

চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ মো. মোরাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আটককৃত আসামিদের দেওয়া তথ্য যাটাই-বাচাই করে চোর চক্রের অন্যান্য সদস্যদের শনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তাদের বিরুদ্ধে এর আগেও ভোলা জেলার বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে।

শেয়ার