Top

ভোলায় মেঘনা নদী থেকে ১৫ মাঝিকে অপহরণ,মুক্তিপণের দাবী

০২ ডিসেম্বর, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ
ভোলায় মেঘনা নদী থেকে ১৫ মাঝিকে অপহরণ,মুক্তিপণের দাবী
ভোলা প্রতিনিধি :

ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীতে জেলেদের ট্রলারে হামলা চালিয়ে মুক্তিপণের দাবীতে ১৫ মাঝি ও মালিককে অপহরণ করে নিয়ে গেছে জলদস্যূরা। শুক্রবার (২ ডিসেম্বর) ভোর রাতে ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীর চর মোজাম্মেল সীমানায় এ ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে ৯ অপহৃত জেলের নাম জানা গেছে। তারা হলেন, আলাউদ্দিন মাঝি (৪২), সালাউদ্দিন (৩৭), ইউসুফ (৩২), হাসান (৩২), খোকন (২৭), আকবর (২৫), মিরাজ (২৮) ও হান্নান (২৪)। এরা উপজেলার স্লুইজ ঘাট ও চৌমুহনী ঘাটের মহিউদ্দিন পেদ্দার,আমিন হাওলাদার ও বাবু মীরের আড়তের জেলে বলে জানা গেছে।

স্থানীয় জেলে ও আড়ৎদাররা সত্রে জানাযায়, তজুমদ্দিন উপজেলার স্লুইজ ঘাট ও চৌমুহনি ঘাট থেকে ১৫টি ট্রলার নিয়ে মাছ শিকারে যায় জেলেরা। এ সময় একদল জলদস্যূ জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ১৫ ট্রলারের ১৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়। তজুমদ্দিন কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মতিউর রহমান বলেন,জেলেদের অপহরণের বিষয়টি আমরা শুনেছি। তবে কেউ এখনও অভিযোগ দেয়নি। আমরা খোঁজ-খবর নিচ্ছি। তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান বলেন, সুনির্দিষ্ট কোন অভিযোগ পাইনি, তবে আমরা জলদস্যুদের খূঁজে বের করার চেষ্টা
করছি।

এদিকে অপহরণের ঘটনায় ভুক্তভোগী পরিবারসহ জেলে পরিবারগুলোগুলো রয়েছে আতস্ক ও উৎকণ্ঠা মধ্যে। ইলিশ মৌসুমকে কেন্দ্র করে হঠাৎ করেই জলদস্যুদের উপদ্রব বেড়ে যায়। আতঙ্কিত জেলেরা রাতের টহল জোরদারের দাবি তুলেছেন।

শেয়ার