Top

শাল্লার সাজাপ্রাপ্ত আসামী ইমন বিন ঢাকায় গ্রেপ্তার

০৬ ডিসেম্বর, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ
শাল্লার সাজাপ্রাপ্ত আসামী ইমন বিন ঢাকায় গ্রেপ্তার
শাল্লা(সুনামগঞ্জ)প্রতিনিধি :

সুনামগঞ্জের শাল্লায় সাজাপ্রাপ্ত আসামী ও দুর্দান্ত প্রতারক ইমন বিন জিলানীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ। সে শাল্লা উপজেলার ১নং আটগাঁও ইউপির দৌলতপুর গ্রামের মৃত গোলাম জিলানীর ছেলে।

৬ ডিসেম্বর (মঙ্গলবার) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কদমতলী থানার এলাকা থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীকে গ্রেপ্তার করে সুনামগঞ্জ কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান শাল্লা থানা পুলিশ।

প্রতারক ইমন বিন জিলানীর বিরুদ্ধে ৪ টি সাজাপ্রাপ্ত গ্রেপ্তারী পরোয়ানা সহ ১৩ টি গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে। ওই প্রতারক বিভিন্ন জেলায় প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল। তার বিরুদ্ধে সিলেট, হবিগঞ্জ, বগুড়া, কুমিল্লা, নরসিংদী ও ঢাকায় সিআর মামলা রুজু হয়ে ৪ টি মামলায় বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে মর্মে গ্রেপ্তারী পরোয়ানা জারি ছিল। আরও ৯ টি মামলায় গ্রেপ্তারী পরোয়ানা মুলতবী রয়েছে।

প্রতারক ইমন বিন জিলানী অত্যন্ত চতুর হওয়ায় নিজ এলাকায় অবস্থান না করে ঢাকাসহ অন্যান্য স্থানে নিজের পরিচয় গোপন করে রেখেছিল। তথ্য প্রযুক্তির সহায়তায় এই দুদর্শ প্রতারক আসামী ইমন বিন জিলানীকে সনাক্ত করে ৬ ডিসেম্বর (মঙ্গলবার) শাল্লা থানার এসআই মোহাম্মদ জসীম উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) কদমতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করেন।

পুলিশ সূত্রে জানা যায়, তার বিরুদ্ধে হবিগঞ্জ এর সিআর-১১৬/১৪, দায়রা-৭১২/১৪, ধারা এনআই অ্যাক্ট এর ১৩৮ ধারায় ১ বছরের সশ্রম কারাদণ্ড ও তিন লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন বিজ্ঞ হবিগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত।

অন্যদিকে, সিআর-১৬২৫/১৭, দায়রা-১০৯/২০, ধারা এনআই অ্যাক্ট এর ১৩৮ ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও বাইশ লাখ টাকা জরিমানা করেন বগুড়া-এর বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত।

আরেকটি মামলায় সিলেট এর কোতোয়ালি সিআর-২৮২/১৫, দায়রা-২১৯৯/১৬, ধারা এনআই অ্যাক্ট এর ১৩৮ ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ বিশ হাজার টাকা জরিমানা করেন বিজ্ঞ যুগ্ম মহানগর দায়রা জজ ১ম আদালত।

আরেকটি মামলায় হবিগঞ্জ-এর সিআর-৫০/১৪, দায়রা-৫১৩/১৪ ধারায় বিজ্ঞ যুগ্ম দায়রা ১ম আদালতে সাজাপ্রাপ্ত আসামী সে। ৬ ডিসেম্বর (মঙ্গলবার) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় শাল্লা থানা পুলিশ।

এবিষয়ে শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আসামীকে গ্রেপ্তার করে সুনামগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। প্রতারক আসামীর বিরুদ্ধে সিলেট, হবিগঞ্জ, বগুড়া, নরসিংদী, কুমিল্লা ও ঢাকায় একাধিক মামলায় প্রেফতারী পরোয়ানা রয়েছে। এরমধ্যে ৪ টি মামলায় সাজাপ্রাপ্ত ও ৯ টি মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে তার বিরুদ্ধে।

শেয়ার