Top

চাঁদপুর জেলায় শিক্ষা ও চাকুরীক্ষেত্রে শ্রেষ্ঠ জয়িতা শাহরাস্তির নাজমা আক্তার

১০ ডিসেম্বর, ২০২২ ৩:২৭ অপরাহ্ণ
চাঁদপুর জেলায় শিক্ষা ও চাকুরীক্ষেত্রে শ্রেষ্ঠ জয়িতা শাহরাস্তির নাজমা আক্তার
চাঁদপুর প্রতিনিধি :

শিক্ষা ও চাকরি ক্ষেত্রে অসামান্য ভূমিকার জন্যে চাঁদপুর জেলার শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিত হয়েছেন শোরশাক যুক্ত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা আক্তার।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাছিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমূখ।

“জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কর্মসূচীর আওতায় ২০২২ সনে বিভিন্ন ক্ষেত্রে তৃণমূলের সফল নারীদের সম্মাননা জানানোর পদক্ষেপ হিসেবে চাঁদপুর জেলা ৫টি ক্যাটাগরিতে ৫ জনকে জেলা শ্রেষ্ট জয়িতা নির্বাচন করা হয়। যার মধ্যে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফলতা অর্জনকারী নাজমা আক্তারকে জয়িতা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

নাজমা আক্তার প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনের সময়ে তার বিদ্যালয় ২০২২ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে জয়ী হয়ে জেলা পর্যায়ে পুরস্কৃত হোন। ২০১৮ সালের তিনি জেলার শ্রেষ্ট শিক্ষক হিসেবেও পুরস্কৃত হোন।

ব্যক্তিগত জীবনে তিনি ১ ছেলে ও ১ মেয়ের গর্বিত মা। তার স্বামী আব্দুর রহমান একজন সহকারী অধ্যাপক। পরিবার ও কর্মজীবন দুই দিক সামলিয়েই আজ তিনি সফল তার ব্যক্তি জীবনে।

শেয়ার