Top

সাতক্ষীরার সাবেক সাংসদ হাবিবের ১০ বছরের কারাদণ্ড 

০৪ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৩৪ পূর্বাহ্ণ
সাতক্ষীরার সাবেক সাংসদ হাবিবের ১০ বছরের কারাদণ্ড 
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার রায়ে সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবের ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় এ রায় ঘোষণা করা হয়।

সকালে এ মামলায় জেল হাজতে থাকা সাংসদ হাবিবসহ ৩৪ জন আসামিকে কারাগার থেকে সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম মো. হুমায়ুন কবীর এর আদালতে হাজির করা হয়।

মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর বলেন, হামলার দিন সাংসদ হাবিবের নেতৃত্বে ও তার নির্দেষে বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছিল। তার প্রেক্ষিতে হাবিবুল ইসলাম হাবিবসহ ৩ জনের ১০ বছর করে অন্যদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত।

তিনি আরো বলেন, এ রায়ের মাধ্যমে সাতক্ষীরাবাসী কলঙ্কমুক্ত হলো।

এদিকে, আসামী পক্ষের আইনজীবীরা জানান, তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। রায়ের কপি পাওয়ার পর তারা পরবর্তী পদক্ষেপ নেবেন।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরায় একজন মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখে মাগুরায় ফিরে যাচ্ছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার গাড়ি বহর কলারোয়া উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে পৌঁছালে রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা।

শেয়ার