Top

রাজশাহীতে জামায়াতের মিছিল ছত্রভঙ্গ করতে হামলার মুখে পুলিশ

১৪ ডিসেম্বর, ২০২২ ১২:৩৫ অপরাহ্ণ
রাজশাহীতে জামায়াতের মিছিল ছত্রভঙ্গ করতে হামলার মুখে পুলিশ
রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীতে জামায়াত-শিবিরের মিছিল ছত্রভঙ্গ করতে গিয়ে হামলার মুখে পড়েছে পুলিশ। নগরের নিউ মার্কেট এলাকা থেকে জামায়াতের কেন্দ্রীয় আমিরের মুক্তির দাবিতে একটি ঝটিকা মিছিল বের করে জামায়াত-শিবির। ঝটিকা মিছিল থেকে ছোড়া ইটপাটকেলের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার(১৩ ডিমসম্বর) দুপুর দুইটার দিকে এই বিক্ষোভ মিছিল বের করে রাজশাহী মহানগর জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

আহতরা হলেন-পুলিশের সাব ইন্সপেক্টর আবু হায়দার (৩৫) ও কন্সটেবল আহাদ আলী (৩৬)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা দুইটার দিকে রাজশাহী নগরের নিউমার্কেটের উত্তর পাশ থেকে রাজশাহী মহানগর জামায়াতের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরের কাদিরগঞ্জ মোড় হয়ে রেলক্রসিং পার হয়ে উপশহর নিউমার্কেটের দিকে যায়। উপশহর নিউমার্কেটের দিকে যাওয়ার জন্য মিছিলটি মোড় ঘুরে পশ্চিম দিকে যেতে থাকলে পুলিশ ছত্রভঙ্গ করার জন্য ধাওয়া দেয়। এ সময় মিছিল থেকে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এতে দুই পুলিশ সদস্য আহত হন। পরে জামায়াত নেতাকর্মীরা উপশহরের দিকে যাওয়ার সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠি-সোঠা নিয়ে তাদেরও ধাওয়া দেয়।

মিছিলে নেতৃত্ব দেন রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারি এমাজ উদ্দিন মণ্ডল। মিছিলে জামায়াত ও তাদের ছাত্র সংগঠন শিবিরের দুই শতাধিক নেতাকর্মী অংশ নেন। এ ব্যাপারে জানতে সন্ধ্যায় এমাজ উদ্দিনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

তবে এর আগে তিনি একটি গণমাধ্যমে বলেন, সোমবার দিবাগত রাত দুইটার দিকে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। কোনোরকম উসকানি ছাড়া সরকার অন্যায়ভাবে তাকে গ্রেপ্তার করেছে। এর প্রতিবাদে তারা মিছিল বের করে। তবে মিছিল থেকে পুলিশের উপর হামলার বিষয়টি অস্বীকার করেছেন তিনি।

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম জানান, জামায়াতের নেতাকর্মীরা হঠাৎ করে একটি মিছিল বের করে। খবর পেয়ে দ্রুত সেখানে পুলিশ পাঠানো হয়। পুলিশ তাদের বাধা দিতে গেলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য ইটপাটকেল নিক্ষেপ করে। এতে দুই পুলিশ ইটের আঘাতে আহত হয়েছেন। এসময় পুলিশ ও স্থানীয় জনতা তাদের ধাওয়া করলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এ ঘটনায় মামলা দায়ের করা হবে।

মঙ্গলবার সকালে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট গ্রেপ্তার করেছে। এ খবরে হঠাৎ করেই বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

শেয়ার