Top

শাল্লায় শহীদ বুদ্ধিজীবী দিবসে প্রশাসন ও প্রেসক্লাবের পৃথক আলোচনা সভা

১৪ ডিসেম্বর, ২০২২ ৫:৫৩ অপরাহ্ণ
শাল্লায় শহীদ বুদ্ধিজীবী দিবসে প্রশাসন ও প্রেসক্লাবের পৃথক আলোচনা সভা
শাল্লা(সুনামগঞ্জ)প্রতিনিধি :

সুনামগঞ্জের শাল্লায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও শাল্লা উপজেলা প্রেসক্লাবের পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ডিসেম্বর (বুধবার) দুপুর সাড়ে ১২টায় উপজেলা প্রশাসনের আয়োজনে গণমিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেবের সভাপতিত্বে ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়ের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন।

আরও বক্তব্য রাখেন শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অনিল চন্দ্র দাশ প্রমুখ। সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ইউপির চেয়ারম্যান, শিক্ষকসহ সমাজের নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। এরপূর্বে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অন্যদিকে ১৪ডিসেম্বর বিকেল ৩টায় শাল্লা উপজেলা প্রেসক্লাবের আয়োজনে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় শাল্লা উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জয়ন্ত সেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সন্দীপন তালুকদার সুজনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক তরুণ কান্তি দাস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট দিপু রঞ্জন দাশ, প্রেসক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা জগদীশ চন্দ্র সরকার, শিক্ষক ও কবি রবীন্দ্র চন্দ্র দাশ, উপজেলা উদীচী’র উপদেষ্টা আজমান গণি তালুকদার, শিক্ষক সুব্রত কুমার দাশ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সংসদের সাধারণ সম্পাদক মিঠু চন্দ্র চন্দ প্রমুখ। সভায় প্রেসক্লাবের অন্যান্য সদস্য, বীর মুক্তিযোদ্ধাসহ উপজেলার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এরপূর্বে সকাল ৮টায় শাল্লা উপজেলা প্রেসক্লাব ও উদীচী শিল্পী গোষ্ঠী শাল্লা শাখার পক্ষ থেকে শহীদ মিনার পাদদেশে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনের নেতৃবৃন্দ। এর আগে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ১মিনিট নীরবতা পালন করা হয়।

 

শেয়ার