Top

ঢাবিতে গার্ডিয়ান লাইফের ‘ইয়াং লিডারশিপ প্রোগ্রাম’ শুরু

১৭ ডিসেম্বর, ২০২২ ২:২৯ অপরাহ্ণ
ঢাবিতে গার্ডিয়ান লাইফের ‘ইয়াং লিডারশিপ প্রোগ্রাম’ শুরু
নিজস্ব প্রতিবেদক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সদ্য স্নাতক উত্তীর্ণ বিজনেস গ্র্যাজুয়েটদের জন্য ম্যানেজমেন্ট ট্রেইনিং বিষয়ক ‘গার্ডিয়ান ইয়াং লিডারশিপ প্রোগ্রাম’ শুরু করছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ব্যবসায় খাতে উজ্জ্বল ক্যারিয়ারের স্বপ্ন দেখা শিক্ষার্থীদের জন্য বছরব্যাপী ট্রেনিংয়ের আয়োজন করবে বীমা খাতের এ কোম্পানিটি।

এতে ঢাবির ব্যবসা অনুষদে স্নাতক সম্পন্ন করা অনুর্ধ্ব ৩০ বয়সের যে কেউ আবেদন করতে পারবে। তবে শিক্ষার্থীকে স্নাতক পরীক্ষায় অন্তত সিজিপিএ ৩.০০ পেয়ে উত্তীর্ণ হতে হবে।

গত বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ ফারুক অডিটোরিয়াম হলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ‘গার্ডিয়ান ইয়াং লিডারশিপ’ নামের এই প্রোগ্রামের শুভ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাসিনা শেখ। তাছাড়া গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের পরিচালক সৈয়দ আখতার হাসান উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ রকিবুল করিম এফসিএ এবং মানবসম্পদ বিভাগের প্রধান হাবিব চৌধুরী উপস্থিত ছিলেন।

এতে সংশ্লিষ্ট বিভাগসহ ব্যবসায় শিক্ষা অনুষদের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এ সময় অতিথিরা প্রোগ্রামটির বিস্তারিত বিষয়াদি তুলে ধরার পাশাপাশি এ নিয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্ন ও কৌতুহলের উত্তর দেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. হাসিনা শেখ এমন উদ্যোগ গ্রহণ করার জন্য গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের প্রশংসা করে বলেন, সময়োপযোগী এই প্রোগামটি বীমা শিল্পে দক্ষ জনশক্তি তৈরীর প্রক্রিয়াটি আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা জানান, এবার গার্ডিয়ান লাইফ তার ইয়াং লিডারশিপ প্রোগ্রামের মাধ্যমে সম্ভাবনাময় কিছু তরুণদের আবিষ্কার করতে উৎসাহী। যাদের মেধা ও নতুন দৃষ্টিভঙ্গি প্রতিষ্ঠানটিকে করবে আরও সমৃদ্ধ। এই ম্যানেজমেন্ট ট্রেইনিদের একটি কঠোর স্ক্রিনিং প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন করা হবে। তাদেরকে গার্ডিয়ান লাইফের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের তত্ত্বাবধানে প্রতিষ্ঠানটির বিভিন্ন ডিপার্টমেন্টের সাথে সংশ্লিষ্ট রেখে নানাবিধ কার্যক্রমের প্রশিক্ষণ দেওয়া হবে। প্রোগ্রামে লব্ধ ব্যবসায়িক জ্ঞান এবং দক্ষতা মেধাবী এই তরুণদের ভবিষ্যতে ফাইন্যান্সিয়াল খাতে শীর্ষস্থানে পৌঁছাতে প্রস্তুত করবে।

আগামী ৫ই জানুয়ারি ২০২৩ পর্যন্ত প্রোগ্রামে অংশ নিতে ইচ্ছুক শিক্ষার্থীরা গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্সের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে সরাসরি আবেদন করতে পারবে।
প্রসঙ্গত,গার্ডিয়ান লাইফ বর্তমানে বাংলাদেশের অন্যতম দ্রুত বর্ধনশীল ইন্স্যুরেন্স কোম্পানি যার প্রধান পৃষ্ঠপোষক ব্র্যাক, স্কয়ার এবং এপেক্স। ২০১৪ সালে এর প্রতিষ্ঠালগ্ন থেকেই চতুর্থ প্রজন্মের ইন্স্যুরেন্স প্রতিষ্ঠানটি দেশের ইন্স্যুরেন্স খাতকে আধুনিকীকরণে অগ্রগামী ভূমিকা পালন করেছে।

ইন্স্যুরেন্স পরিষেবা, আর্থিক, অন্তর্ভুক্তি এবং আন্তরিক গ্রাহক সেবার মাধ্যমে খুব অল্প সময়েই গার্ডিয়ান লাইফ ১.১ কোটি গ্রাহক নিয়ে গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স বাংলাদেশের ইন্স্যুরেন্স ইন্ডাস্ট্রিতে প্রথম সারির প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

বিপি/আজাদ

শেয়ার