Top

১ হাজার জনকে বিনামূল্যে চিকিৎসা-ওষুধ দিয়েছে শিক্ষার্থীরা

১৭ ডিসেম্বর, ২০২২ ৫:৪০ অপরাহ্ণ
১ হাজার জনকে বিনামূল্যে চিকিৎসা-ওষুধ দিয়েছে শিক্ষার্থীরা
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন বহিপাড়া স্টুডেন্ট এ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রায় ১ হাজার জনকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শনিবার (১৭ ডিসেম্বর) দিনব্যাপী বিনামূল্যে ফ্রি মেডিকেল ক্যাম্প, ওষুধ বিতরণ ও রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি করেছে শিক্ষার্থীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠনটি ।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার দক্ষিণ চরাগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। মেডিকেল ক্যাম্পে চর্ম, যৌন, গাইনী, হাপানী, ডায়াবেটিস ও শিশু রোগের চিকিৎসা দেয়া হয়। রক্তদাতাদের সংগঠন স্পর্শ ফাউন্ডেশন ও বসুন্ধরা ক্লিনিকের সহযোগিতায় মেডিকেল ক্যাম্পের আয়োজন করে বহিপাড়া স্টুডেন্ট এ্যাসোসিয়েশন।

চিকিৎসাসেবা প্রদান করেন, মেডিসিন, ডায়াবেটিস, হাঁপানী, চর্ম, যৌন ও শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আব্দুল আলিম, ডা. মো. মুহশিউল আলম মেরাজ, গাইনী রোগের ডা. শওকত আক্তার জাহান বৃষ্টি, ডা. তাহেরা খাতুন, মেডিসিনে ডা. মো. জাহিদ হাসান।

বহিপাড়া স্টুডেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রিফাত জানান, এলাকার বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠনটি। এরপর থেকে বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করছেন সংগঠনটির স্বেচ্ছাসেবকরা। এরই ধারাবাহিকতায় বিজয় দিবস উপলক্ষে এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এতে প্রায় ১ হাজার বিভিন্ন রোগীকে চিকিৎসা ও ওষুধপত্র দেয়া হয়। এর আগে করোনাকালীন সময়েও গরিব, অসহায়, দরিদ্র খেটে-খাওয়া দিনমজুর শ্রেণীর মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে বহিপাড়া স্টুডেন্ট এ্যাসোসিয়েশন।

মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন, বহিপাড়া স্টুডেন্ট এ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও রাজশাহী জজ আদালতের সিনিয়র সহকারী জজ মো. সেফাতুল্লাহ, সংগঠনের সভাপতি মাহাদী হাসান, সহ-সভাপতি মোরশালিন হক, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল আলিম বকুল, প্রচার সম্পাদক সিহাব উদ্দিনসহ অন্যান্যরা।

শেয়ার