Top
সর্বশেষ

সিংগাইর পৌরসভার ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

০৪ ফেব্রুয়ারি, ২০২১ ৬:৫৩ অপরাহ্ণ
সিংগাইর পৌরসভার ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের সিংগাইর পৌরসভা নির্বাচনে পাঁচজন মেয়র প্রার্থীর মধ্যে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বেলা একটার দিকে জেলা নির্বাচন অফিসার  ও রিটার্নিং কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান ফোনালাপে তথ্যটি নিশ্চিত করেছেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, সিংগাইর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের আবু নাঈম মোঃ বাশার, বিএনপি সমর্থিত বর্তমান মেয়র অ্যাডভোকেট মোঃ খোরশেদ আলম ভুইয়া জয়, জাতীয় পার্টির আবু বকর সিদ্দিক, স্বতন্ত্র প্রার্থী আব্বাস আলী এবং মোঃ জাহাবুল হোসেন ।

তিনি আরও জানান, জাতীয় পাটির আবু বকর সিদ্দিকের মনোনয়ন পত্রে দলীয় সমর্থনের প্রয়োজনীয় তথ্যাদি না থাকায় মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মো: জাহাবুল হোসেনের মনোনয়ন পত্রে এক’শত জনের সমর্থনসূচক তালিকায় গড়মিল থাকায় এবং মনোনয়পত্রে বিভিন্ন ত্রুটির কারণে আরেক স্বতন্ত্র প্রার্থী মো: আব্বাস আলীর মনোনয়নপত্রও বাতিল করা হয়। তবে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা রয়েছে ।

এদিকে আগামী ১১ ফেব্রুয়ারি পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। ১২ ফ্রেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ২৮ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য সিংগাইর পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ভোটার ২২ হাজার ৬৮৫ জন। এর মধ্যে নারী ভোটার ১১ হাজার ৫৬৫ জন ও পুরুষ ভোটার ১১ হাজার ১২০ জন রয়েছে।

শেয়ার