Top

রাজশাহীতে বাড়ছে শীতের তীব্রতা, বিপাকে নিম্ন আয়ের মানুষ

১৯ ডিসেম্বর, ২০২২ ৭:৩৫ অপরাহ্ণ
রাজশাহীতে বাড়ছে শীতের তীব্রতা, বিপাকে নিম্ন আয়ের মানুষ
মাহবুব হুসাইন, রাজশাহী :

রাজশাহীতে শহরে এখনো তেমন ঠাণ্ডা না পড়লেও গ্রাম এলাকায় শীতের প্রকোপ বেশ। গত কয়েক দিন ধরে বাড়ছে শীতের তীব্রতা। কমছে তাপমাত্রা। রাতে তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে পড়তে থাকে ঘন কুয়াশাও। পাশাপাশি হিমেল হাওয়া শীতের তীব্রতাকে আরও বাড়িয়েও দিচ্ছে। যার ফলে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

এদিকে দিনের বেলায় স্বাভাবিক তাপমাত্রা থাকলেও বিকাল থেকে কমতে শুরু করছে। বিশেষ করে শহরের বাইরে হাওয়া ও গ্রামের আবহাওয়ায় পরিবর্তন দেখা যাচ্ছে। আগামী কয়েকদিনে দিন ও রাতের তাপমাত্রা আরও কমবে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। রাজশাহী আবহাওয়া অফিস জানায়, তাপমাত্রা প্রতিদিন কমছে। ফলে শীত বেশি অনুভূত হচ্ছে। ডিসেম্বরের শেষ দিকে তাপমাত্রা আরও কমে আসবে।

রাজশাহীর পবায় মনচুরি চানাচুর ফ্যাক্টারির ম্যানেজার শাজাহান জানান, ঠান্ডার কারণে লেবারসহ তাদের কাজ করতে অনেক কষ্ট হচ্ছে। বিশেষ করে সকালে এবং সন্ধার পরে। হাত-পা যেন জমে যায়। রাজশাহীর পবার কৃষক শরিফুল ইসলাম জানান, ঠান্ডার কারণে ঘাস কাটতে যাওয়া অনেক কঠিন কাজ হয়ে যাচ্ছে। সকালে বিছানা থেকে উঠতেই মন চাইনা।

রাজশাহীতে অটো ড্রাইভার নাইমের সাথে কথা বললে তিনি জানান, ঠান্ডা আর হালকা বাতাসের কারণে তাদের গাড়ি চালাইতে খুব কষ্ট হচ্ছে। তারপরও কি আর করার, পেটের দায়ে করতেই হবে। সাহেববাজারের আরডিমার্কেটের দোকানদার সাগর জানান, গত কয়েকদিনের তুলনায় শীত বাড়ায় এখন রাতের দিকে কাষ্টমার খুবই কম। বিক্রি দিনেই বেশি হয়।

শেয়ার