Top

পুলিশের অভিযানে রাজশাহী ও জীবননগর থেকে প্রতারক চক্রের তিন সদস্য গ্রেফতার

২২ ডিসেম্বর, ২০২২ ৪:০১ অপরাহ্ণ
পুলিশের অভিযানে রাজশাহী ও জীবননগর থেকে প্রতারক চক্রের তিন সদস্য গ্রেফতার
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

জীবননগর থানা পুলিশের বিশেষ অভিযানে রাজশাহী জেলার বোয়ালিয়া থেকে আন্তঃ জেলা প্রতারক চক্রের দুই সদস্য নাহিদ (২৬), আমিরুল ইসলাম (৬০) ও একই দিনে জীবননগর উথলী এলাকা থেকে প্রতারণার সাথে জড়িত সন্দেহ হারুন-অর রশিদ (২৩) নামের এক যুবকে গ্রেফতার করেন।

জীবননগর থানা পুলিশ সুত্র থেকে জানা গেছে, উথলী গ্রামের বৃদ্ধা ফকির মোহাম্মদ সম্প্রতি জীবননগর থানায় হাজির হয়ে একটি সাধারন ডাইরী করেন। তার ছেলে শরিফুল ইসলাম দুবাই প্রবাসী। সে তার ছেলের সাথে ইমু একাউন্টের মাধ্যমে কথা বলেন।এমতবস্থায় ছেলের ইমু আইডি টি অজ্ঞাতনামা হ্যাকাররা হ্যাক করে ইমু দিয়ে ছেলে সেজে তাদের সাথে কথা বলে জানায় যে, সে দুবাইতে একটি ব্যবসা প্রতিষ্ঠান করেছে , সেখানে টাকা লাগবে বলে ভয়েস কল করে। ০৮ টি বিকাশ নাম্বারের মাধ্যমে ২৫ অক্টোবর তারিখ বিকাল বিকাল থেকে ২৬শে অক্টোবর দুপুর পর্যন্ত সর্বমোট ৫ লক্ষ টাকা প্রতারকচক্র হাতিয়ে নেয়।

আমরা সেই সাধারন ডায়েরীর বিষয়ে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনার এসআই সাজ্জাদ হোসেন কে দায়িত্ব দিলে জিডি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় ও বিকাশ স্টেটমেন্ট এর ভিত্তিতে প্রতারক চক্রের কয়েকজনকে সনাক্ত করে।

পরবর্তীতে এই বিষয়ে মামলা রুজু করে তথ্য প্রযুক্তির সহায়তায় এসআই সাজ্জাদ হোসেন রাজশাহী জেলার বোয়ালিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের দু্ই সদস্য রাজশাহীর রফিকুলের ছেলে নাহিদ (২৬) ও মৃত সৈয়দ ইয়াছিন আলীর ছেলে আমিরুল ইসলাম (৬০) কে আর এর সাথে জড়িত থাকার সন্দেহে জীবননগর উথলী গ্রামের আবুল হোসেনের ছেলে হারুন-অর রশিদ (২৩) কে গ্রেফতার করেন পুলিশ।

শেয়ার