Top

তৃতীয়বার বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন বিএসইসি পরিচালক

২৬ ডিসেম্বর, ২০২২ ১:২২ অপরাহ্ণ
তৃতীয়বার বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন বিএসইসি পরিচালক
নিজস্ব প্রতিবেদক :

তৃতীয়বারের মতো সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পরিচালক শেখ মাহবুব উর রহমান। গত বৃহস্পতিবার ( ২২ ডিসেম্বর) টানা ৬ ঘন্টা ১০ মিনিট সাঁতরে তিনি বাংলা চ্যানেল অতিক্রম করেন। এ নিয়ে মোট তিনবার তিনি বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন।

এর আগে তিনি ২০১৯ সালে ৪ ঘণ্টা ৪৯ মিনিটে এবং ২০২০ সালে ৪ ঘণ্টা ৩৭ মিনিটে সাঁতরে বাংলা চ্যানেলের সীমানা অতিক্রম করেন।

বিএসইসি থেকে জানা যায়, তিনি এর আগে ২০১৯ সালে থাইল্যান্ডের ক্রাবি আইল্যান্ডে আন্দামান সাগরে অনুষ্ঠিত ওশেনম্যান ১০ কিলোমিটার সাঁতার ৪ ঘন্টা ২২ মিনিট সময় নিয়ে সফলতার সাথে শেষ করেন। তাছাড়া ২০ জানুয়ারি ২০২৩ এ অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথনে ৪২ কিলোমিটার দৌড়ে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন। ২০১৭ সালে শারীরিক অসুস্থতা হতে পরিত্রাণের উপায় হিসাবে তিনি তার এই সাঁতার শুরু করেন শেখ মাহবুব উর রহমান।

এবারের ১৭তম বাংলা চ্যানেল সাঁতার ২০২২-এর আয়োজন করেছে ‘ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা’। এবারের আয়োজনে অংশ নেন ৩১ জন সাঁতারু। এর মধ্যে ২০ জন সাঁতারু সফলভাবে বাংলা চ্যানেল পাড়ি দেন।

এর মধ্যে সবচেয়ে কম সময়ে (৩ ঘণ্টা ৫৩ মিনিট) বাংলা চ্যানেল পাড়ি দেন সাইফুল ইসলাম। তিনি ষষ্ঠবারের মতো সফলভাবে বাংলা চ্যানেল পার হন। টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্ট মার্টিন দ্বীপের ১৬ দশমিক ১ কিলোমিটার সমুদ্রপথ ‘বাংলা চ্যানেল’ নামে পরিচিত।

শেয়ার