Top

ঠাকুরগাঁওয়ে বিজিবির শীতকালীন প্রশিক্ষণ ও শীতবস্ত্র বিতরণ

০৫ জানুয়ারি, ২০২৩ ১২:০৯ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে বিজিবির শীতকালীন প্রশিক্ষণ ও শীতবস্ত্র বিতরণ
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে বিজিবির শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন ও শীতার্ত অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

৪ জানুয়ারি বুধবার রাণীশংকৈল উপজেলার গোগর ঈদগাঁহ মাঠে কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি বিজিবি’র রংপুর রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান, বিএসপি, বিজিওএম, পিএসসি। পরে উপজেলার বড় গড়গাঁও এলাকায় বিজিবি সদস্যদের শীতকালীন প্রশিক্ষণ সরেজমিনে পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

ঠাকুরগাঁও বিজিবির আয়োজনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন, প্রধান অতিথি বিজিবর রংপুর রিজিওন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান, বিশেষ অতিথি বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল সোহরাব হোসেন, ৫০ বিজিবি ও শীতকালীন ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এ এম জাহিদ পারভেজ, রংপুর রিজিওনের পরিচালক (অপারেশন) লে. কর্নেল সালাউদ্দিন নয়ন, ৫৬ বিজিবি’র পরিচালক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম, শীতকালীন ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর আশিক সিদ্দিকি, ৫০ বিজিব ‘র সহকারী পরিচালক মিজানুর রহমান চৌধুরী প্রমুখ।

এ সময় বিজিবির পক্ষ থেকে জেলার রাণীশংকৈল ও পীরগঞ্জ উপজেলার ৩ শতাধিক শীতার্ত অসহায় ও দুস্থদের মাঝে শিতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন অতিথিরা। অনুষ্ঠানে বিজিবির উর্দ্ধতন কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

শেষে শীতকালীন প্রশিক্ষণে অংশগ্রহনকারী সকল সদস্যদের সাথে কথা বলেন বিজিবির উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। পেশাগত উৎকর্ষতার পাশাপাশি বিভিন্ন ধরনের প্রশিক্ষণ অত্যন্ত গরুত্বপুর্ণ উল্লেখ করে শীতকালীন প্রশিক্ষণের মাধ্যমে বিজিবি সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন অভিযানিক, প্রশাসনিক এবং সাংগঠনিক সমন্বয় নিশ্চিত করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিজিবির উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

 

শেয়ার