Top

নির্বাচন সুষ্ঠু করতে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন

১৮ জানুয়ারি, ২০২৩ ৫:২০ অপরাহ্ণ
নির্বাচন সুষ্ঠু করতে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

বাংলাদেশের সকল নির্বাচন হবে সুষ্ঠু এবং নিরপেক্ষ মন্তব্য করে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মো. আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন সুষ্ঠু করতে আমরা কঠোর অবস্থানে রয়েছি, যেন ভোট নিয়ে কেউ প্রশ্ন তুলতে না পারে।

তিনি বুধবার দুপুরে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। সভায় নির্বাচন পর্যবেক্ষণে প্রত্যেক সাংবাদিকের ক্যামেরা নির্বাচন কমিশনের চোখ বলেও উল্লেখ করেন নির্বাচন কমিশনার আহসান হাবিব। তিনি ভোটগ্রহণে দায়িত্বপ্রাপ্তদের নিরপেক্ষ থেকে নিষ্ঠার সাথে ভোটগ্রহণ সম্পন্ন করার আহ্বান জানান।

এ সময় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও ঠাকুরগাঁও ৩ আসনের উপনির্বাচনে রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দীন, জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. জাহাঙ্গীর হোসেন, জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল আলম, পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির, রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির, পীরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা তকদির আলী সরকার, পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলমসহ প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

রংপুর অঞ্চল আঞ্চলিক নির্বাচন অফিসার ও ঠাকুরগাঁও ৩ আসনের রিটার্নিং অফিসার জি.এম সাহাতাব উদ্দিন বলেন, ১ ফেব্রুয়ারি ইভিএমে ১২৮ টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। আইশৃঙ্খলা বাহিনীসহ বিচারিক ও নিবার্হী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারে সে জন্য আমরা বদ্ধপরিকর এবং সেই লক্ষ্যে কাজ করছি। বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমান পদত্যাগ করায় ঠাকুরগাঁও-৩ আসন শুন্য হয়। এই আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

 

শেয়ার