Top

অবৈধ ইটভাটায় পানি ঢেলে দিয়েছে প্রশাসন

১৯ জানুয়ারি, ২০২৩ ৭:৩৫ অপরাহ্ণ
অবৈধ ইটভাটায় পানি ঢেলে দিয়েছে প্রশাসন
ফরিদগঞ্জ প্রতিনিধি :

চাঁদপুরের ফরিদগঞ্জে প্রশাসনের নির্দেশ অমান্য করে অবৈধ ইটভাটা পরিচালনা করায় ইটভাটার আগুনে পানি ঢেলে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের বালিথুবা এলাকায় মা রহমত ব্রিক ফিল্ডে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহার।

জানা যায়, গত ১৪ জানুয়ারি শনিবার দুপুরে মা রহমত ব্রিক ফিল্ডে অবৈধ ভাবে ইট ভাটা পরিচালনার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ইট ভাটাটি বন্ধ রাখার নির্দেশ দিয়ে ভাটার মালিকদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। প্রশাসনের এ নির্দেশ অমান্য করার কারণে ইটভাটার আগুনে পানি ঢেলে বন্ধ করে দেয়া হয়।

এসম উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক আব্দুল হান্নান, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আবু বকর সিদ্দিক, ফরিদগঞ্জ থানার এসআই রফিকুল ইসলাম, ফায়ার সার্ভিসের কর্মীরা।

এ অভিযানের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহারের কাছে জানতে চাইলে তিনি জানান, প্রশাসনের নির্দেশ অমান্য করায় এই অভিযান পরিচালনা করা হয়েছে।

এদিকে স্থানীয় মানুষের দাবী, পৌর সদর ও বিভিন্ন স্কুল-কলেজের আঙ্গিনায় দেদারসেই অবৈধ ইটভাটা পরিচালিত হলেও প্রশাসনের কোন খবরদারি নেই।

শেয়ার