Top

ফরিদপুরে শীত বৃদ্ধিতে চাহিদা বাড়ছে পোশাকের

২০ জানুয়ারি, ২০২৩ ৬:০৫ অপরাহ্ণ
ফরিদপুরে শীত বৃদ্ধিতে চাহিদা বাড়ছে পোশাকের
ফরিদপুর প্রতিনিধি :

সারা দেশের ন্যায় বছরের শুরু থেকেই শীতের প্রভাব বৃদ্ধি পেয়েছে । দীর্ঘ ১৫ দিন ধরে কনকনে শীতের বাতাসে দিশেহারা হয়ে পড়েছে তৃণ মূলের নিন্মবিত্ত ও হতদরিদ্র পরিবার গুলো । হঠাৎ করে শীতের তীব্রতা বাড়ায় অনেকেই সংগ্রহ করছে শীত নিবারণের পোশাক । তবে সপ্তাহ খানেক ধরে গভীর রাতে বিভিন্ন এলাকায় গিয়ে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ শাহজাহান তার সহকারীদের নিয়ে কম্বল বিতরণ করার দৃশ্য দেখা যাচ্ছে ।

প্রতি বছর বেসরকারী প্রতিষ্ঠান, ব্যবসায়ী ,সমাজসেবকরা হতদরিদ্র পরিবারের মাঝে কম্বল বিতরণ করে থাকতেন কিন্তু চলতি বছর শীত মৌসুমে হতদরিদ্রদের পাশে দাড়াতে তেমন একটা দেখা যায়নি । অপরদিকে শহরের রাস্তার পাশে দেখা যায় মধ্যবিত্ত, নিন্মবিত্ত, হতদরিদ্র জনগণকে । তারা যেভাবেই হোক শীত নিবারণের জন্য গরম কাপড় ক্রয় করছে রাস্তার পাশের দোকানীদের কাছ থেকে । তার মধ্যে রয়েছে কানটুপি , হাতমোজা , পা মোজা , জ্যাকেট , স্যোয়েটার

রিক্সাচালকরা জানান , আমরা এ বছর শীতে কারো কাছ থেকেই গরম কাপড়ের কোন সহযোগীতা পাই নাই আমাদের খবর কেউ রাখছে না ।কতিপয় দুস্থ্য ও বৃদ্ধ মহিলারা জানান , গত কয়েক বছর একটি করে অন্তত কম্বল বড়লোকদের নিকট হতে পেতাম , এ বছর কারো কাছ থেকেই গরমের কোন কিছুই পাইনি । খুবই কষ্টে শীত নিবারণ করছি ।

শহরঘুরে ও কতিপয় রাস্তার পাশের দোকানীদের সাথে কথা বলে জানা যায় , রাস্তার আশে পাশে এ বছর সবচেয়ে বেশী বিক্রী হয়েছে , হাত মোজা , পা মোজা ও কানটুপি । তবে এ বছর যেভাবে ক্রেতাদের শীতের তীব্রতায় রাস্তার পাশের দোকানিদের দোকানে ভীড় জমাচ্ছে তাতে বেশি বিক্রী হচ্ছে । এতে লাভবান হচ্ছি ।

শেয়ার